বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
শিরোনাম:
প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শরীফের মৃত্যুতে রাজশাহী জাসদের শোক সারিয়াকান্দিতে পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ সারিয়াকান্দি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত রামেবির সিন্ডিকেট সদস্য হলেন এমপি আব্দুল ওয়াদুদ দারা ও ওমর ফারুক সাবু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ডাক বাংলা প্রকাশনী’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিদেশে নেয়ার নাম করে অর্থ আত্মসাৎ,থানায় অভিযোগ বিরামপুরের ৪নং দিওড় ইউনিয়নে ভিডব্লিউবির চাল বিতরণ বিএমএসএফ’র সাংগঠনিক কর্মপরিকল্পনা ঘোষণা সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে মান সনদ না থাকায় ইটভাটা ও রেস্টুরেন্টকে জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

২৯ দেশব্যাপী অবরোধ ও ৩০ নভেম্বর হরতাল পালনের আহবান সুইডেন বিএনপির

জামান সরকার, হেলসিংকি থেকেঃ বিএনপির ডাকে সরকার পতনের একদফা দাবিতে দেশব্যাপী বুধবার অবরোধ ও আগামীকাল বৃহস্পতিবার হরতাল পালনের আহবান জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজমুল আবেদীন মোহন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় রাজধানী স্টোকহোমে সুইডেন বিএনপির এক সভায় প্রধান অতিথির ভাষনে বিএনপির কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজমুল আবেদীন মোহন আরো বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে রাজাকার, আলবদরদের মতো গ্রামে, পাড়া-মহল্লায় আওয়ামী লীগের নেতারা পুলিশ দিয়ে বিএনপিসহ বিরোধীদের গ্রেপ্তার করাচ্ছে।বাবা কে না পেয়ে সন্তানকে, বড় ভাইকে না পেয়ে ভাইকে তুলে নিয়ে যাচ্ছে।দেশে এক অমানবিক পরিস্থিতি তৈরি হয়েছে।২৮শে অক্টোবরের পর বিরোধী দলসমূহের প্রায় ২০ হাজার নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে।পাতানো নির্বাচনের মাধ্যমে পাশের দেশের তাঁবেদার সরকার গঠনের চেষ্টা চলছে। দেশের জনগণ তা মেনে নিবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ডামি প্রার্থী দাঁড় করিয়ে নিজেদের পরস্পরের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা দেখিয়ে যে সাজানো নির্বাচন করতে চাচ্ছেন এতে তার শেষ রক্ষা হবে না।জনগণের কাছে তাদের সকল হীন ষড়যন্ত্রের মুখোশ ধরা পড়ে গেছে।

সুইডেন বিএনপির সিনিয়র নেতা মহিউদ্দিন আহমেদ জিন্টু বলেন, দু-একজন নীতিভ্রষ্ট মানুষ ছাড়া বিরোধী শিবিরের কাউকে আওয়ামী লীগ নির্বাচনে নিতে পারেনি।তাই সরকারের মধ্যে বিরাট হতাশা তৈরি হয়েছে।ভেবেছিলো বিএনপিকে ভেঙে খানখান করে দেবে।কথা বলে বিএনপি থেকে নেতা–কর্মীদের ভাগিয়ে আনবে।কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি।

সুইডেন বিএনপির সাবেক সভাপতি এমদাদ হোসেন কচি বলেন, আন্তর্জাতিক মহল বারবার সতর্ক করার পরও সরকার গোঁয়ার্তুমি করে জনগণ দ্বারা প্রত্যাখ্যাত একপেশে নির্বাচন আয়োজন করার কারণে দেশ বড় ধরনের অর্থনৈতিক নিষেধাজ্ঞায় পড়বে।জনগণকে বলবো আপনারা রাস্তায় নামুন।

সভায় আরো বক্তব্য রাখেন, সুইডেন বিএনপির সাবেক সভাপতি মোতাহার হোসেন জাহাঙ্গীর, আনোয়ার হোসেন পাঠান, নাজমূল ভূঁইয়া, আরশাদ খান টুটুল, শাহাদাত হোসেন কায়জার, হাসান খন্দকার, শরীফ খান, মেহরাব, রাইসুল ও রাজীব।

বক্তারা আওয়ামী সরকারের পেটোয়া বাহিনী ছাত্রলীগ কর্তৃক বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুর রহমান খোকনকে মারধর করে পুলিশের হাতে তুলে দেওয়ার নিন্দা জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ