রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সুন্দরগঞ্জে বীজ ও সার বিতরণ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় চলতি রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে কৃষক প্রশিক্ষণ হলরুম চত্বরে বীজ ও সার বিতরণ উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা নিবার্হী অফিসার মো. তরিকুল ইসলামের সভাপতিতে অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু, উপজেলা কৃষি অফিসার রাশিদুল কবির, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মিজানুর রহমান, উপ-সহকারি জনস্বাস্থ্য প্রকৌশলী খোকন রানা, উপজেলা প্রেসক্লাব সভাপতি শাহজাহান মিঞা, এসএপিপিও সাদেক হোসেন প্রমূখ।

পরে প্রণোদনার সার ও বীজ বিতরণ উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

জানা গেছে, চলতি মৌসুমে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৬ হাজার ৭৮০ জন কৃষক প্রণোদনার বীজ ও সার পাবেন।এর মধ্যে গম ১ হাজার ৪৫০ জন, ভূট্টা ১ হাজার ১০০ জন, সরিষা ৩ হাজার ৮০০ জন, সূর্যমূখী ৭০ জন, চিনাবাদাম ১৪০ জন, পেঁয়াজ ৮০ জন, মুগ ডাল ৩০ জন, মশুর ডাল ৫০ জন এবং সয়াবিন ৪০ জন।

এছাড়া বীজের সাথে প্রতিজন কৃষক ২০ কেজি করে ডিএপি ও এমওপি সার পাবে।পর্যায়ক্রমে কৃষকদের মাঝে এইসব ফসলের বীজ ও সার বিতরণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 13 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x