শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত শাহজাদপুরে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুস্তাক আহমেদের মতবিনিময় অনুষ্ঠিত সারিয়াকান্দিতে বিশ্ব মা দিবস পালিত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সাহিত্যে স্বর্ণপদক পেলেন ত্রিশালের সন্তান সিঙ্গাপুর প্রবাসী কবি আসাদ

গোলাম কিবরিয়া পলাশ,ময়মনসিংহঃ

সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ পাকনেত্র আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-এ স্বর্ণপদক লাভ করেছেন ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার গর্বিত সন্তান সিঙ্গাপুর প্রবাসী কবি আসাদুজ্জামান আসাদ।

গত শুক্রবার (২০ অক্টোবর) পাকনেত্র আন্তর্জাতিক সাহিত্য পরিষদ সম্মেলন ও অ্যাওয়ার্ড-২০২৩ রাজধানীর ফার্মগেট খামারবাড়ী (আ.কা.ম গিয়াস উদ্দিন মিল্কী) অডিটোরিয়ামে দুই পর্বে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

২য় পর্বে কবি আসাদুজ্জামান আসাদ কে স্বর্ণপদক ও সম্মাননা প্রদান করা হয়।২য় পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কবি ও সংগঠক মোহাম্মদ আলমগীর কবির (জুয়েল)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী।

অনুষ্ঠানে উদ্বোধন করেন, হিউমেন এইড ইন্টারনেশনালের মহাসচিব সেহেলি পারভীন।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, (কবি ও চলচিত্র অভিনেতা এবিএম সোহেল রশিদ।বিশেষ আলোচক হিসেবে আলোচনা করেন, কবি, সংগঠক ও নাট্যকার কবি মোসলেহ উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি ও সংগঠক রুবী শামসুন নাহার, কবি ও সংগঠক ফারুক মুহাম্মদ জাহাঙ্গীর, বিশিষ্ট কবি ও লেখক ডক্টর মুহাম্মদ জাকির হোসেন বিপ্লব, কবি ও সংগঠক বেল্লাল হাওলাদার, বিশিষ্ট সমাজসেবক ডক্টর আলহাজ্ব শরীফ সাকী, হিউমেন এইড ইন্টারনেশনালের যুগ্ম মহাসচিব মোঃ আমজাদ খান, কবি ও সংগঠক লায়ন সালেহ আহমেদ, কবি ও সংগঠক শামীমা খাতুন, বিশিষ্ট কবি হাসিনা মমতাজ প্রমুখ।

উল্লেখ্য যে, ১ম পর্বের উদ্বোধন করেন, কবি, গীতিকার, সংগঠক ও বিশিষ্ট ব্যবসায়ী সুজন রায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পাকনেত্র আন্তর্জাতিক সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি একেএম কবির উদ্দিন।

এসময় প্রধান অতিথি ছিলেন, বাংলা একাডেমির পুরষ্কারপ্রাপ্ত কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিন।

১ম পর্বের প্রধান আলোচক হিসেবে আলোচনা প্রদান করেন, বাংলাদেশ খাদ্য নিরাপদ কর্তৃপক্ষের সিনিয়র সহকারী সচিব ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান।

এ ছাড়াও উক্ত অনুষ্ঠানে দেশ-বিদেশের প্রখ্যাত কবি, সাহিত্যিক, গীতিকারসহ হাজারো গুণীজন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =


অফিসিয়াল ফেসবুক পেজ

x