সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
‘বায়োজিন বসন্ত বিলাস-২০২৪’-এ চলছে ডিসকাউন্ট  সারিয়াকান্দিতে আলোচিত রাকিব হত্যার মামলার দুই আসামি গ্রেফতার সারিয়াকান্দিতে থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ ‘বাংলাদেশ গুড সোল ট্রুপস’ উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন ঘোষের পিএইচডি ডিগ্রী অর্জন উম্মাহাতুল মু’মিনীন (রা.) বালক বালিকা মাদ্রাসার আলোচনা সভা এবং পুরুষ্কার বিতরণী সম্পন্ন ভাষা শহীদদের স্মরণে রাজশাহী সাংবাদিক সংস্থার শ্রদ্ধাঞ্জলি সারিয়াকান্দিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহী এনজিও ফেডারেশন উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রাজশাহী শিক্ষা বোর্ডে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

জবাই করে হত্যা : লাশ গুম কান্ড প্রতারক কামরুলের সাজানো,অতঃপর জেলে

এম এস সাগর: রাজশাহীর মোহনপুর উপজেলায় গত ১৫ অক্টোবর সোমবার জাহানাবাদ ইউপি’র পাকুড়িয়া হাটে কীটনাশক ব্যবসায়ী ২১ বছর বয়সী কামরুল ঋণের দায় থেকে বাঁচতে সুকৌশলে সাজিয়েছেন খুন করে লাশ গুমের অভিনব নাটক।

এঘটনায় মোহনপুর থানা পুলিশ তাকে অক্ষত অবস্থায় ঢাকা থেকে উদ্ধার করেন।প্রতারনার অভিযোগ তার নামে মোহনপুর থানায় একটি মামলা হয়েছে এবং তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মোহনপুর থানা পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানাগেছে, ঘটনার দিন সকাল সাড়ে সাত টায় পুলিশের কাছে খবর আসে উপজেলার পাকুড়িয়া হাটে একটা কীটনাশকের দোকানে এক ব্যবসায়ী থাকতো সকাল থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছেনা। দোকানের বিছানার ওপর, বালিশে, গামছায় প্রচুর রক্ত, সবাই বলছে তাকে জবাই করে লাশ গুম করা হয়েছে।

খবর পেয়ে মোহনপুর থানা পুলিশের এসআই ইব্রাহিম খলিলুল্লাহ, এসআই সাখাওয়াতসহ সঙ্গীয় অফিসার ফোর্স ঘটনাস্থলে পৌঁছে।কিছুক্ষণ পরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল এ কে এম এরশাদ, থানা ওসি হরিদাস মন্ডলসহ সঙ্গীয় অফিসার ফোর্স ঘটনাস্থলে গিয়ে খুন করে লাশ গুম রহস্য উদঘাটন করতে দু’ভাগে বিভক্ত হয়ে তথ্য উপাত্ত সংগ্রহে কাজ শুরু করেন।চারিদিকের ডোবা নালা খালবিল পুকুরে খুঁজেও লাশের কোন হদিস পাওয়া যাচ্ছেনা।

এদিকে ঘটনা জানতে হাজার হাজার উৎসুক জনতার ভীড়।স্বজনের আহাজারি।ছেলে হারানোর শোকে হতবিহবল তার বাবা।চারিদিকে খুজছেন একমাত্র ছেলেকে।ভিন্ন ভিন্ন মন্তব্য, গাল গল্প শুনেও ঘটনার রহস্যে উদঘাটন কাজ করছে পুলিশ।লক্ষ্য একটাই ঘটনার আসল রহস্য উন্মোচন।

আলামত জব্দের জন্য ঘটনাস্থলে আসে সিআইডি ফরেনসিক টিম।পুলিশী তদন্তের একপর্যায়ে বেরিয়ে আসে খুন করে লাশ গুম পুরো বিষয়টি ছিল সাজানো।প্রতারক কামরুল ঋনের দায় থেকে নিজেকে বাঁচাতে নিজেই গুম করেছেন বেরিয়ে এসেছে তথ্য।

প্রযুক্তির ব্যবহার করে পুলিশ প্রতারক কামরুলকে অক্ষত অবস্থায় ঢাকায় সনাক্ত করে।তাকে উদ্ধারে মোহনপুর থানা পুলিশ এসআই ইব্রাহিম খলিলুল্লাহর নেতৃত্বে ঢাকার উদ্দেশ্য রওনা করে পুলিশের একটি চৌকস টিম।রাজধানী ঢাকার দারুস সালাম থানা থেকে রাত ১২ ঘটিকায় তাকে উদ্ধার করে নিয়ে আসেন মোহনপুর থানায়।

প্রতারক কামরুলকে জিজ্ঞাসাবাদে ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টায় ব্যর্থ হয়ে বলে দেয় ঘটনার আসল রহস্য।

পুলিশকে দেওয়া তথ্যে সে জানায়, সে দীর্ঘদিন থেকে ব্যবসা করে। বর্তমানে সে লাখ লাখ টাকা ঋণগ্রস্ত।ঋণের দায় থেকে বাঁচতে সে এলাকা থেকে পালানোর ছক কষ ছিল।যেই ভাবা সেই কাজ ১৪ অক্টবর তার পরিকল্পনা বাস্তবায়ন করতে বন্ধুকে বাঁচাতে জরুরিভাবে লাগবে এক ব্যাগ রক্ত।রক্ত দিবে সে নিজেই।শরীর থেকে একব্যাগ রক্ত বের করতে প্রথমে সে কেশরহাটে একটি ক্লিনিকে গিয়ে ব্যর্থ হয়ে চলে আসে আম চত্বরে এখানে একটি ক্লিনিকে একই কায়দায় টাকার বিনিময়ে বের করে নেয় এক ব্যাগ রক্ত এবং তা লুকিয়ে রাখে।সন্ধ্যা রাতে তার সকল ডকুমেন্ট ফটোকপি করে রাখে।রাত ৩ টার দিকে তার নিজের রক্ত তার দোকানের নিজের বেডে ঢেলে দিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা করে।সবাই যেন মনে করে তাকে কেউ জবাই করে লাশ গুম করে ফেলেছে।দুপুর ১২ ঘটিকার দিকে ঢাকায় গাবতলী নেমে বুড়িগঙ্গায় গোসল করে অসুস্থতার ভান করে স্থানীয় এক প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিতে যায় কামরুল আর সেখানেই হানা দেয় পুলিশ।

ঘটনাটি জানতে পেরে অনেক পাওনাদার হাজির হয় মোহনপুর থানায়।অবশেষে প্রতারক কামরুল যে দোকানে ভাড়া ছিল সে দোকানের মালিক মোহনপুর থানায় তার নামে প্রতারনার মামলা দায়ের করে।

এবিষয়ে মোহনপুর থানার ভারপ্রাপ্ত ওসি হরিদাস মন্ডল বলেন, খুন শেষে লাশ গুম হওয়া গুজব ছড়িয়ে পড়া প্রতারক কামরুলকে আমরা ঢাকা থেকে জীবিত উদ্ধার করি।তার বিরুদ্ধে থানায় প্রতারনার মামলা হওয়ায় জেল হাজতে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ