বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

“ব্যার্থতার বেড়াজালে সফলতার হাতছানি “

সফলতা ! প্রতিটি মানবের চোখেই সফলতা একটি বড় অধ্যায়।আর এই অধ্যায়ের বড় একটি অংশ দখল করে নিয়েছে ব্যার্থতা নামক ভয়ংকর চিত্র!

জীবনের প্রতিটি ব্যার্থতায়ই যেন নতুন একটি শিক্ষা।আর প্রতিটি শিক্ষাই যেন সফলতার এক একটি দাপ।ব্যার্থতা যেন মানুষকে সফলতার আঙিনায় আহবান জানায়,স্বাগতম জানিয়ে আলিংগন করে নিতে চায় তার বক্ষে।

আজ আমরা যেন ব্যার্থতার কবলে বিক্রি করে দিয়েছি আমাদের লালিত সফলতার রক্তিম সূর্যটাকে ! কোন কাজ সামান্য একটু মনপূষত না হলে হতাশার মুখে যেন হুমড়ি খেয়ে পরি,অতল সমুদ্রে যেন হারিয়ে যায় আমাদের মনবল! ভুলে যাই আমাদের বক্ষে লালিত সফলতার কথা।অবস্থা এমন হয় যে, রাগে-অভিমানে আমরা সৃষ্টিকর্তাকে দোষারোপ করতে থাকি!!

আজ আমাদের অবস্থা এমন যে, হোঁচট খেয়ে পড়ে গেলে শক্তি করে উঠার চেষ্টা না করে কোমর গেড়ে বসে থাকার ভান করে দোষারোপ করতে থাকি নিজের ভাগ্যকে!

এ সব কিছু উপেক্ষা করে একটা বারও কি ভেবে দেখেছি আমাদের সফলতার পথ বা পদ্ধতি কোনটি??

হোঁচট খেয়ে পড়ে গিয়ে কোমর গেড়ে বসে না থেকে লালিত সফলতা অর্জনে পূর্ণ উদ্যমতা নিয়ে চেষ্টা করে সামনে বাড়ার চিন্তা কি একটা বারের জন্য ও মাথায় ঝেকে বসেছে??

মনে রাখতে হবে, ন্যায় এবং সঠিক পথে স্বল্প দিনের চেষ্টার কাছে ভুল পথে হাজার বছরের চেষ্টা ব্যার্থ।

শক্তি রেখে যারা চলে তারা কখনো হারে না।ব্যর্থতা একটা পরীক্ষা মাত্র, এটা আমাদের স্বীকার করতে হবে।আমাদের চেষ্টার কি কমতি রয়েছে সেটা খুঁজে বের করে তা পূরণ করতে হবে।সফলতা অর্জন না হওয়া পর্যন্ত শান্তির ঘুম ত্যাগ করতে হবে।লড়াই করতে হবে।ব্যার্থতার আশংকা করে মাঠ ছেড়ে পালিয়ে গেলে চলবে না! মনে রাখতে হবে, কিছু না করলে কখনো জয়ধ্বনি শুনা যায় না। lশক্তি রেখে যারা চলে তারা কখনো হারে না,,,,।।

সুতরাং, লালিত সফলতার নিশানা নির্ধারণ করে, ব্যার্থতা নামক ভয়ংকর চিত্র পিছু ফেলে, শক্তি-সাহস বুকে নিয়ে সামনে এগিয়ে যাওয়াটাকে বানিয়ে নিতে হবে সফলতার হাতিয়ার,,,,,,

শিক্ষার্থী : জামিয়া ইসলামিয়া,ডেমরা, ঢাকা
ঠিকানা : সন্তোষ, টাংগাইল সদর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x