শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

তরুণদের দক্ষতা বাড়াতে ইবিতে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্যে’র উদ্যোগে দুইদিন ব্যাপী ‘ট্রেইনিং অন লিডারশিপ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনের ৪১৯ নং কক্ষে ৫ ও ৬ অক্টোবর দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

জানা গেছে, তরুণদের দক্ষ ও নেতৃত্ব গুণাবলী সম্পন্ন করে গড়ে তুলতে এই কর্মশালার আয়োজন করে সংগঠনটি।প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারী ৪০ জন প্রশিক্ষণার্থীকে সনদ প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন তারুণ্যে’র উপদেষ্টা প্রফেসর ড. মো শাহজাহান মণ্ডল।

আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সদ্য সাবেক সভাপতি আশিফা ইসরাত জুঁই এবং সদ্য সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম।

উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন কামরুল ইসলাম রিপন ও ফাইয়াজ হাসান।

সংগঠনটির সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয় বলেন, এ ধরণের আয়োজন ভবিষ্যৎ নেতৃত্ব তৈরিতে ভূমিকা পালন করবে।

প্রশিক্ষণ বিষয়ে সংগঠনটির সভাপতি মোঃ মারুফ হোসেন বলেন, তারুণ্য স্বেচ্ছাসেবার পাশাপাশি ব্যাক্তি উন্নয়নেও কাজ করে যাচ্ছে।এ লক্ষ্যে প্রতিবছর বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, কর্মশালা, ও সেমিনারের আয়োজন করে থাকে সংগঠনটি।

তারই ধারাবাহিকতায় এ লিডারশীপ ট্রেনিং এর আয়োজন। যেখানে তারুণ্যের প্রতিটি সদস্য দক্ষ ও যোগ্য নেতৃত্বের গুণাবলী সম্পন্ন হয়ে উঠবে, যারা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রতিটি ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিবে।

অতিথির বক্তব্যে প্রফেসর ড. শাহজাহান মণ্ডল বলেন, বাংলাদেশ সংবিধানে উল্লেখিত একটি অংশ হচ্ছে নাগরিকদের ট্রেইনিং করানো যেটা তারুণ্য প্রতিবছর করে যাচ্ছে।তারুণ্য’র এই আয়োজন ইতিবাচক নেতৃত্ব তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উল্লেখ্য, ‘তারুণ্য’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন।২০০৯ সালের ২৯ জুলাই প্রতিষ্ঠার পর থেকে রক্তদান কর্মসূচি, বৃদ্ধাশ্রমে সহায়তা, সচেতনতামূলক সেমিনার, শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, তারুণ্য লাইব্রেরি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লিডারশীপ ও প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণসহ বিভিন্ন ধরণের জনকল্যাণমুলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে সংগঠনটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x