রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের সারিয়াকান্দি উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালাম ও আশিক রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রুয়েটে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

রুয়েটে বিশ্ব শিক্ষক দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে।শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভূমিকা ও শিক্ষকদের প্রতি শিক্ষার্থীসহ সকলের শ্রদ্ধাবোধ এবং সম্মান বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ০৫ অক্টোবর বৃহস্পতিবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এ বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হয়েছে।

এ সময় শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়।এতে নেতৃত্ব দেন রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো জাহাঙ্গীর আলম।

র‌্যালি শেষে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হল রুমে. একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

এ সময় তিনি বলেন শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের যেমন দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে সেইসাথে ছাত্র-ছাত্রীদেরকেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।শিক্ষকদের প্রতি ছাত্র-ছাত্রীসহ সকলকে শ্রদ্ধা ও সম্মান দেখাতে হবে।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, ছাত্র-ছাত্রীদেরকে স্নেহ করবেন, ভালোবাসবেন এবং একাডেমিক কার্যক্রমের পাশাপাশি গবেষণায় সম্পৃক্ত করবেন।ছাত্র-ছাত্রীদের পাঠদান পদ্ধতি যেন আরো বেশী আনন্দময় ও সহজবোধ্য হয় সেদিক সজাগ দৃষ্টি রাখবেন।

সভাটির সভাপতিত্ব করেন ইন্সটিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক ও বিশ্ব শিক্ষক দিবস ২০২৩ উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. ইদাদুল হক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিআইটির (বর্তমান রুয়েট) পদার্থবিদ্যা বিভাগের প্রাক্তন শিক্ষক মো. শরিফুল ইসলাম, রুয়েটের পুরকৌশল বিভাগের প্রাক্তন অধ্যাপক মো. ইকবাল মতিন, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল আলম বেগ, ছাত্র-কল্যাণ দপ্তরের পরিচালক ও বিশ্ব শিক্ষক দিবস ২০২৩ উদযাপন কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল।

এছাড়াও আরো বক্তব্য রাখেন ফলিত বিজ্ঞান ও মানবিক অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মো. আলী হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

এদিন রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম রুয়েটের প্রাক্তন শিক্ষকদেরকে ও ২০২২-২০২৩ সালে দেশে এবং বিদেশে পিএইচ.ডি ডিগ্রী অর্জনকারী ০৮ জন রুয়েটের শিক্ষককে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করেন।

অনুষ্ঠানে রুয়েটের বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালক, অনুষদের ডীন, দপ্তর প্রধান ও বিভাগীয় প্রধানবৃন্দ সহ প্রাক্তন এবং বর্তমানে কর্মরত শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − five =


অফিসিয়াল ফেসবুক পেজ

x