শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও মুক্তির দাবিতে রাবি শিক্ষক ফোরামের মানববন্ধন

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত স্থায়ী মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

রোববার (১ অক্টোবর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশ থেকে আজ গণতন্ত্র বিলীন হয়ে গেছে।অসুস্থ থাকা সত্ত্বেও একজনকে জামিন দেয়া হচ্ছে না।দেয়া হচ্ছে না উন্নত মানের চিকিৎসাও।একজন নাগরিকের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।এভাবে চিকিৎসা থেকে বঞ্চিত করে ক্রমেই মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।এটিকে প্রতিহিংসার রাজনীতি উল্লেখ করে এই ঘৃণ্য রাজনীতি থেকে সরে এসে অবিলম্বে বেগম জিয়ার মুক্তির দাবি জানান বক্তারা।

এসময় মানববন্ধনে রাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মাসুদুল হাসান খান (মুক্তা) বলেন, জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপারসন সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাবন্দী করে রাখা হয়েছে।সেখানে অসুস্থ অবস্থায় তিনি দিন পার করছেন।তার বর্তমানে যে শারীরিক অবস্থা তা দেখে তার ব্যক্তিগত চিকিৎসক বলেছেন তাকে এদেশে চিকিৎসা সম্ভব না।চিকিৎসার অযুহাতে তাকে আটকে রাখা হয়েছ।

তিনি আরও বলেন, আমি মনে করি তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।খালেদা জিয়া প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত প্রতিহিংসারও শিকার।কারন প্রধানমন্ত্রী এক জায়গা বলেছে বিএনপি আবার বাড়াবাড়ি করলে তাদের জেলে ঢোকানো হবে।আমরা মনে করি এসব হিংসার ঊর্ধ্বে উঠে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হোক।

এসময় রাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এফ নজরুল ইসলাম বলেন, আজকের মানববন্ধনের মূল উদ্দেশ্য হল মাদার অফ ডেমোক্রেসি, আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো।তিনি দিনের পর দিন হাসপাতালে মুমূর্ষু অবস্থায় দিন অতিবাহিত করছেন।আর এই সরকার এটা নিয়ে তালবাহানা করছে৷ বাংলাদেশের প্রধানমন্ত্রী যুক্তরাজ্য বিএনপির সভাপতিকে চায়ের দাওয়াত দিয়েছিলেন।তিনি একটা শর্ত দিয়েছিলেন।আমার নেত্রীকে বিদেশে চিকিৎসার সুযোগ দিলে আমি আপনার চায়ের দাওয়াতে যাব।মুমূর্ষু খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠাতে হবে।যদি তার কিছু হয়ে যায় এর দায়ভার এই সরকারকে বহন করতে হবে।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক মাসুদুল হাসান খান মুক্তার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক রেজাউল করিম, সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক পারভেজ আজহারুল হক প্রিন্স, প্রচার সম্পাদক অধ্যাপক কামরুজ্জামান, সদস্য অধ্যাপক আমিরুল ইসলাম, সম্মানিত সদস্য অধ্যাপক সোহেল হাসান, সাবেক সহ-সভাপতি অধ্যাপক মামুনুর রশীদ, উপদেষ্টা অধ্যাপক শাহেদ জামান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =


অফিসিয়াল ফেসবুক পেজ

x