শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০২ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত শাহজাদপুরে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুস্তাক আহমেদের মতবিনিময় অনুষ্ঠিত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সারিয়াকান্দি নারচী ইউপির চেয়ারম্যানের বিরুদ্ধে জোরপূর্বক গাছ কর্তনের অভিযোগ

বগুড়া সারিয়াকান্দি নারচী ইউপির চেয়ারম্যান আলতাফ হোসেন বান্টুর বিরুদ্ধে জোরপূর্বক ৪০ বছর বয়সী ১৩ লক্ষাধিক টাকার গাছ কর্তনের অভিযোগ উঠেছে। এ বিষয়ে শনিবার রাতে চেয়ারম্যানকে প্রধান আসামী করে, ৭ জনের বিরুদ্ধে সারিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন নারচী গ্রামের জহুরুল ইসলাম ওরফে দুলু তরফদারের ছেলে আরিফুল ইসলাম।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৪ এবং ২৫ আগষ্ট আরিফুল ইসলামের ক্রয়কৃত সম্পত্তির উপর বেড়ে ওঠা ৪০ বছর বয়সী বিভিন্ন ধরনের গাছ কর্তন করেছেন চেয়ারম্যান আলতাফ হোসেন বান্টু এবং তার সঙ্গীয় ৬ জন দুষ্কৃতকারী। গাছগুলোর মধ্যে রয়েছে ১৪ টি মেহগনি, ১২ টি কাঁঠাল, ১০ টি সুপারি, ১ টি নারিকেল, ১ টি কামরাঙ্গা গাছ এবং ৩ টি বাঁশঝাড়। যার আনুমানিক মূল্য ১৩ লক্ষ টাকার বেশি।

আরিফুল ইসলাম বলেন, আমরা বগুড়া এলাকায় থাকি। সেই সুযোগে আমরা বাড়িতে না থাকায় চেয়ারম্যান এবং তার লোকজন আমাদের গাছগুলো অন্যায়ভাবে জোরপূর্বক কর্তন করে ভ্যানে করে বিভিন্ন এলাকায় নিয়ে গেছে। আমার বোন বাধা দিয়েছিল বলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছে এবং মেরে ফেলার হুমকি দিয়েছে।

আলতাফ হোসেন বান্টু চেয়ারম্যান বলেন, মাপজোখ শেষে গাছগুলো আমাদের জমিতে পরেছে তাই আমি গাছগুলো কেটে নিয়েছি।
সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ কুমার চক্রবর্তী বলেন, এ বিষয়ে একটি অভিযোগ দায়ের হয়েছে এবং আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগের ভিত্তিতে সঠিক তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x