সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের সারিয়াকান্দি উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালাম ও আশিক রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

গ্রামের সোহাগ থেকে কন্ঠশিল্পী এবি সোহাগ হওয়ার গল্প

বর্তমান প্রজন্মের উদীয়মান সাড়া জাগানো শিল্পী এবি সোহাগ।এবি সোহাগ নওগাঁ জেলার মহাদেবপুর থানার অন্তর্গত চান্দাশ ইউনিয়নের তংকাশিবপুর গ্রামে জন্মগ্রহন করেন।একেবারে গ্রামীন পরিবেশ বেড়ে ওঠা।

সোহাগ ছোট থেকেই টেপ রেকর্ডার আর রেডিও শুনে শুনে ছোটবেলা থেকে শিল্পী হবার স্বপ্ন মনে মনে লালন করেন।যেখানে ক্লাব বা গ্রামভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান হতো একটা গান গাইবার জন্য ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতো কোথাও সুযোগ হয়েছে আবার কোথাও তাড়িয়ে দিয়েছে।পারিবারিক ভাবেও সাপোর্ট করা হয়নি কোন সময়।বেশ কয়েকবার বাড়ি থেকে বেরও করে দেয়া হয়েছে গান বন্ধ না করার জন্য তবু সে থেমে থাকেন নি।

প্রথম গানের ব্যাকারনিক শুরু রাজেন্দ্রনাথ প্রামানিক স্যারের হ্যারমোনিয়াম এ গাওয়ার সুযোগ দিয়ে।স্যারের কাছে পড়তে গিয়ে স্যার বাজাতো আর তাকে গাওয়ার সুযোগ দিতো।তারপর জেলা শিল্পকলা থেকে বিভিন্ন প্রতিযোগিতা ও স্টেইজ এর মধ্যে দিয়ে নিজেকে আস্তে আস্তে সুবিস্তার করেন।

এবি সোহাগ ২০১৬ তে গ্রাজুয়েশন শেষ করে ঢাকায় এসে পুরোপুরিভাবে সংগীত তালিম নেয়া সহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত হয়ে দিনে দিনে নিজেকে তৈরী করেন।

আজকের এবি সোহাগ, এটা যেনো তার সম্পূর্ণ নিজের অর্জন।কারো সহযোগিতা ছাড়াও যদি মনোবল আর ইচ্ছে শক্তি দিয়ে এগুনো যায় তাহলে সফলতা সম্ভব।

বর্তমানে এবি সোহাগ পৌরনীতির প্রভাষক হিসেবে শিক্ষকতা করছেন উত্তরা ট্রাস্ট কলেজে।পাশাপাশি নিয়মিত স্টেইজ, টিভি সহ কালচারাল শো গুলো নিয়ে ব্যাস্ত সময় পার করছেন শুধু তাই নয় সংগীতশিল্পী হিসেবে বাংলাদেশ থেকে সাউথ এশিয়ান মিউজিকাল এওয়ার্ড, ২০২৩ অর্জন করেন নেপাল সরকারের থেকে।এওয়ার্ড দেন নেপালের যোগাযোগ মন্ত্রী রামকুমারী জাকরী।সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন অগ্রগামী মিডিয়া ভিষনের পরিচালক গোলাম ফারুক মজনু।

তিনি বলেন, সার্কভুক্ত ৮ টি দেশের মধ্যে বাংলাদেশ থেকে এ এওয়ার্ড পাই আমি।ঘাসফড়িং এন্টারটেইনমেন্ট, এ এস সিরিজ, জে এফ মিউজিকন সহ বেশ কয়েকটি লেবেল এ নিয়মিত গানের কাজ করে যাচ্ছি।জনপ্রিয় গান স্মৃতির পাতায়, মনে বড় জ্বালা, ময়না পাখি, তুমি ছাড়া, কলিজা, অন্তরপোড়ে, ফোনের মেসেন্জার, মায়া লাগাইলিরে, ছন্নছাড়া সহ ১৫ টির বেশী মৌলিক নিজের গানে কন্ঠ দিয়েছেন।

শুধু তাই নই সামনে আসছে জনপ্রিয় আরো কিছু গান।প্রবাস জীবন, সৎবাজার, পূনরজন্ম, তীর মারিলি, তুমি আমার না সহ সহ বেশ কিছু কাজ।

সোহাগ বলেন, গান ছোট বেলা থেকেই হৃদয় লালন করছি, আর এটা সবসময় করে যেতে চাই, শিক্ষকতার পাশাপাশি সারাজীবন গানের সাথে থাকতে চাই।বিশুদ্ধ সংগীত দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 12 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x