শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঘোড়াঘাটে ভূট্টা চাষী এবং ব্যবসায়ীরা হয়রানীর স্বীকার

দিনাজপুরের ঘোড়াঘাটে নাহার এগ্রো ফিড মিলের ক্রয় কেন্দ্রে ভুট্টা ক্রয় করা হলেও ভুট্টা চাষী এবং ব্যবসায়ীরা হযরানীর স্বীকার হচ্ছে বলে অভিযোগে জানা গেছে।

জানা যায়, ঘোড়াঘাটে হাজী মোঃ মোজাম্মেল হক মোজামের চাতাল ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে নাহার এগ্রো গ্রুপের ভূট্টা ক্রয় কেন্দ্র সুনামের সাথে ভূট্টা ক্রয় করে আসছে।তাতে ঘোড়াঘাট উপজেলা সহ হাকিমপুর, নবাবগঞ্জ, বিরামপুর, পলাশবাড়ী, পীরগঞ্জ এলাকার ভূট্টা চাষী এবং ব্যবসায়ীরা বাজার মূল্যে ভূট্টা বিক্রয় করে আসছে।চলতি বছরে উক্ত কেন্দ্রে ভূট্টার দানা ছোট বলে শত শত মণ ভূট্টা ফেরত দেয়া হচ্ছে বলে অভিযোগে জানা যায়।

এ ব্যাপারে কয়েকজন ভূট্টা বিক্রেতার সঙ্গে যোগাযোগ করলে তারা জানান যে, ভূট্টার দানা ছোট হওয়ায় আমাদের ভূট্টা ফেরত দেয়া হচ্ছে।

অপর দিকে ভূট্টা চাষীরা জানান, ভূট্টার মোছার উপরের অংশের দানাগুলো স্বাভাবিকভাবেই একটু ছোট হয়।কিন্তু ভূট্টা মেশিনে মাড়াই করার সময় বাছাই করা সম্ভব হয় না।এ কারনে ভূট্টার ছোট দানাগুলো বড় দানার সাথে মিশ্রিত হয়।

অভিযোগে আরও জানা যায়, পূর্বের সিপি বর্তমানে গ্রীন এগ্রো ফেরত দেয়া ছোট দানার ভূট্টা গুলো ক্রয় করছে বলে জানা যায়।যেভাবেই হোক তাদের নিকট থেকে নাহার এগ্রো ফিড মিল ভূট্টা ক্রয় করে ভূট্টা চাষীদেরকে হয়রানী না করে তাদেরকে সহযোগিতা করবেন বলে এলাকার ভূট্টা চাষী এবং বিক্রেতারা দাবী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 2 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x