শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

গত এক মাসে ২১ টি অবৈধ ইটভাটায় জরিমানা

পঞ্চগড় ও ঠাকুরগায়ের পরিবেশ অধিদপ্তর ও প্রশাসনের যৌথ উদ্যোগে গত এক মাসে ২১ টি ইট ভাটার মালিক কে ৩৩ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করে ধার্য্যপূর্বক আদায় করেছে প্রশাসন।

এর মধ্যে ১৭ টি ইটভাটা আগুন দিয়ে নিভিয়ে দেওয়া হয়েছে মএতে চারটিতে কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে এবং একটিতে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

পঞ্চগড় পরিবেশ অধিদপ্তর,পঞ্চগড় জেলা প্রশাসন ও ঠাকুরগাঁও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

পঞ্চগড় জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইউসুফ আলী বলেন,আমরা কম বেশি প্রতিদিনই অবৈধ ইটভাটা গুলোতে মোবাইল কোট পরিচালনা করে থাকি।আমরা অবৈধ ইটভাটা সেগুলোতে আগুন দিয়ে নিভিয়ে দিয়েছি এবং জরিমানা করা হয়েছে।

বুধবার ( ১১ জানুয়ারি) পীরগঞ্জ উপজেলায় চারটি ইটভাটার মালিকের মোট পাঁচ লক্ষ টাকা জরিমানা করে সম্পূর্ণরূপে আগুন দিয়ে নিভিয়ে দেওয়া হয়।

জেলা প্রশাসন,ঠাকুরগাঁও এর সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসাদুল ইসলাম নেতৃত্বে আমি প্রসিকিটর হিসেবে দায়িত্ব পালন করি।এছাড়াও আনসার ব্যাটেলিয়ন, ঠাকুরগাঁও, জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ঠাকুরগাঁও এর একদল চৌকস সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

পরিবেশ অধিদপ্তর,পঞ্চগড় জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলেও জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 6 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x