রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

দেশব্যাপী বৃক্ষমানব হিসেবে পরিচিত পাইকগাছার আবুল বাজনদার আবারও হাসপাতালে ভর্তি

দেশব্যাপী বৃক্ষমানব হিসেবে পরিচিত খুলনার পাইকগাছার আবুল বাজনদার ফের হাসপাতালে ভর্তি হয়েছেন।গত শনিবার (১৩ মে) দুপুরে তিনি রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন।

ইনস্টিটিউটের সমন্বয়ক সামন্ত লাল সেন আবুলের ফের ভর্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, আরো আগেই তাকে চিকিৎসা নিতে ঢাকায় আসার কথা বলা হয়েছিল।তবে তখন তিনি আসেননি।সর্বশেষ তাকে ভর্তি করা হয়েছে।শিগগিরই তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসা কার্যক্রম শুরু করা হবে।

চিকিৎসকদের ধারণা, আবুল বাজনদার ‘এপিডার্মোডিসপ্লাসিয়া ভেরাসিফরমিস’ রোগে আক্রান্ত। রোগটি ‘ট্রি-ম্যান’ (বৃক্ষমানব) সিনড্রম নামে পরিচিত।হিউম্যান প্যাপিলোমা ভাইরাসের সংক্রমণের কারণে এ রোগ হয়।

এর আগে ২০১৬ সালে এই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন আবুল বাজনদার।তখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের চিকিৎসকেরা তাঁর দুই হাতে অস্ত্রোপচার করেন।

এরপর তিনি সেরে উঠবেন বলে আশাও করেছিলেন তারা। সেবার চিকিৎসকরা ধারাবাহিকভাবে তার শরীরে অন্তত ২৫ বার অস্ত্রোপচার করেন।চিকিৎসকদের শক্তিশালী টিম একে একে তার শরীরের হাত-পায়ের গঁজানো শিঁকড়গুলো অস্ত্রোপচারের মাধ্যমে কেটে ফেলেছিলেন।

তবে আবুলের শরীরে ফের বাসা বেঁধেছে রোগটি।আবারও তার দুই হাতের কব্জি থেকে আঙুলের উপর পর্যন্ত শিঁকড় গজিয়েছে।পাশাপাশি তার দু’ পায়েরও অবস্থা একই।

সর্বশেষ গত শনিবার তাকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।বর্তমানে তিনি ভর্তি রয়েছেন ৭০১ নং ওয়ার্ডে।

আবুল বাজনদারের বাড়ি খুলনার পাইকগাছায়।তিনি দুই মেয়ের বাবা।

শনিবার (১৩ মে) রাতে আবুল বাজনদার সাংবাদিকদের বলেন, তার শরীর ক্রমান্বয়ে পূর্বের অবস্থায় ফিরে যাওয়ায় চিকিৎসকদের পরামর্শে তিনি ফের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x