শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

গলাচিপায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পটুয়াখালীর গলাচিপায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, প্রভাতফেরি, আলোচনা সভা এবং চিত্রাঙ্কন, সুন্দর হস্তাক্ষর ও একুশের কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করে।

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসনের আয়োজনে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা।

এছাড়াও পুষ্পস্তবক অর্পণ করে গলাচিপা পৌরসভা, গলাচিপা থানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন।

সকাল সাড়ে ৭টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি প্রভাতফেরি বের করা হয়।প্রভাতফেরিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন এমপি এসএম শাজাদা।

আলোচনা শেষে চিত্রাঙ্কন, সুন্দর হস্তাক্ষর ও একুশের কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।দুপুরে উপজেলার সকল মসজিদে দোয়া ও মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 3 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x