বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ইবিতে ছাত্রী নির্যাতন,সুষ্ঠু তদন্তের স্বার্থে গণ বিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের এক নবীন ছাত্রীকে রাতভর র‌্যাগিং ও নির্যাতনের ঘটনার তদন্ত শুরু হয়েছে।র‌্যাগিংয়ের ঘটনায় উদ্ভুত পরিস্থিতির বিষয়ে সুষ্ঠু তদন্তের স্বার্থে একটি গণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-রেজিস্ট্রার রাশিদুজ্জামান খান টুটুল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১১ ও ১২ ফেব্রুয়ারি দেশরত্ন শেখ হাসিনা হলে আনুমানিক রাত ১১ টা থেকে রাত সাড়ে তিনটা পর্যন্ত উদ্ভুত পরিস্থিতি বিষয়ের সুষ্ঠু তদন্তের স্বার্থে একটি গণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।উক্ত বিষয়ে কারোর নিকট কোনো তথ্য প্রমাণাদি থাকলে তা লিখিত আকারে/সশরীরে প্রশাসন কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মন্ডল ও সংশ্লিষ্ট তদন্ত কমিটি এর অফিসে আগামী ২০ ফেব্রুয়ারি সকাল ১১ টার মধ্যে জমা দেয়ার জন্য অনুরোধ করা হলো।তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ভুক্তভোগী ফুলপরী খাতুন বলেন, আমি নিরাপদে আছি। তদন্ত কমিটি আমার সবকিছু জেনেছে।তারা আমার থেকে ৪/৫ পেজের লিখিত অভিযোগ নিয়েছে।আমি চাই দোষীদের সর্বোচ্চ শাস্তি হোক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, হলের ভিতরে ভুক্তভোগী ওই ছাত্রীকে নিয়ে তদন্ত কমিটি বসেছেন।এখনও কার্যক্রম চলছে।ভুক্তভোগী ওই ছাত্রীকে ডাকা হয়েছে, ক্যাম্পাস ও ক্যাম্পাসের আশপাশের এলাকায় তার নিরাপত্তা নিশ্চিতের জন্য আমরা সর্বাত্মক চেষ্টা করবো।এছাড়া তদন্তের স্বার্থে অভিযুক্ত ওই দুই ছাত্রীকে আগামীকাল ক্যাম্পাসে ডাকা হতে পারে বলে জানিয়েছেন তিনি।

এদিকে নির্যাতনের ঘটনার বর্ণনা শুনতে হল প্রভোস্টের কক্ষে বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মন্ডল ও দেশরত্ন শেখ হাসিনা হল তদন্ত কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক আহসানুল হকসহ অন্যরা উপস্থিত ছিলেন।পরে সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ উপস্থিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 7 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x