শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

পৌর নির্বাচনে মনোনয়ন পেলেন হালুয়াঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক

আসছে ১৬ মার্চ দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে হালুয়াঘাট পৌরসভার নির্বাচন।এতে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র মো. খাইরুল আলম ভূঞা।

গতকাল বুধবার সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মনোনয়ন প্রাপ্তির বিষয়টি জানানো হয়।

এর আগে বিকেল ৪টায় আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসবভনে অনুষ্ঠিত হয়।সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মনোনয়ন প্রাপ্তির খবরে উদ্ছাসিত মেয়র সমর্থকদের।

গত ২৩ জানুয়ারি বাংলাদেশ নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে ময়মনসিংহের সীমান্তবর্তী উপজেলার হালুয়াঘাট পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।এর পর থেকে শুরু হয় সম্ভাব্য আওয়ামী প্রার্থীদের দৌড়যাপ।

সীমান্তবর্তী এই পৌরসভা গঠিত হয় ২০১৪ সালের ৩ সেপ্টেম্বর।কিন্তু সীমানা জটিলতা থাকায় দীর্ঘ ৪ বছর নির্বাচন কার্যক্রম বন্ধ থাকার পর সীমানা জটিলতা নিরসন শেষে ২০১৮ সালের ২৯ মার্চ প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় পৌর নির্বাচন।এতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে নির্বাচন করেন মো. খায়রুল আলম ভূঞা।ওই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১৪৪২৭ জন। এর মধ্যে ভোট প্রয়োগ হয়েছিল ১১১০৮ জন।শতকরা প্রায় ৭৭ শতাংশ।তিনি (নৌকা) প্রতীকে তিন হাজার ৮৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়ে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপির মনোনীত প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল হামিদ (ধানের শীষ) পেয়েছেন তিন হাজার ৫১ ভোট।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৯৫৪ জন। ১৬ মার্চ অনুষ্ঠিত হবে নির্বাচন।এতে সকল ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে।

প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৯ ফেব্রুয়ারি।মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি।পরে ২৮ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

এ বিষয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তির বিষয়ে জানতে চাইলে খায়রুল আলম ভূঞা বলেন, আমি প্রথম বারের মতো মেয়র হয় নৌকা প্রতীক নিয়ে।আমি চেষ্ঠা করেছি পৌরসভাকে এগিয়ে নেওয়ার।হালুয়াঘাট পৌরসভা সি থেকে বি ক্যাটাগরিতে উত্তীর্ণ হয়।আমি যদি আবারো নির্বাচিত হই তাহলে পৌরসভাকে প্রথম শ্রেণীতে রূপান্তর করব।আমি আশা করি পৌরবাসী নৌকা প্রতীকে ভোট দিয়ে সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =


অফিসিয়াল ফেসবুক পেজ

x