সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বরেন্দ্র কলেজের নতুন অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা জাতীয় ব্লাইন্ড ক্রিকেট পরিচালনা কমিটির সভাপতি হলেন সংগীতশিল্পী ফারদিন রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন সারিয়াকান্দিতে উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানকে সংবর্ধনা বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বিদ্যুতের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী)

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ আজ ৩১ জানুয়ারি ২০২৩ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে বলেন, লুটপাটকারীদের স্বার্থে নির্বাহী আদেশে বিদ্যুতের দাম বৃদ্ধির ঘটনা নজিরবিহীন, জনগনের উপর মরার উপর খাঁড়ার ঘা। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, অবিলম্বে মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছি।

বিবৃতিতে কমরেড সামাদ আরও বলেন, দেশি—বিদেশি লুটেরাদের স্বার্থে বেসরকারি ভাড়া ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ না কিনেও বসিয়ে রেখে ক্যাপাসিটি চার্জ বাবদ বছরের পর বছর ধরে হাজার হাজার কোটি টাকা গচ্চা দেয়া হয়েছে। সরকারের দুর্নীতি ও ভুলনীতির সেই দায় জনগণের কাঁধে চাপানো হচ্ছে। সরকার বার বার দাম বৃদ্ধি করছে। সরকারের এই দুর্নীতি ও ভুলনীতির দায় জনগণ কেন বহন করবে?

কমরেড সামাদ বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে সকল ধরনের উৎপাদন খরচ বৃদ্ধি পাবে। ফলে নিত্যপণ্যসহ সকল জিনিসের দামও বাড়বে। যা জনগণের জীবনযাত্রার ব্যয় বহু গুন বাড়াবে। জনগণের জীবন দুর্বিষহ হয়ে পড়বে।

তিনি বলেন, অবিলম্বে বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার, দুর্নীতি লুটপাট বন্ধ, ভাড়া ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ, জ্বালানি খাতে দায়মুক্তি আইন বাতিল, দুর্নীতি—ভুলনীতি পরিহার করে লুটপাটকারীদের আইনের আওতায় আনুন নইলে জনগণ গণআন্দোলন করে দাবি আদায় করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 10 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x