শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

নির্বাচনে অংশ নিয়ে বহিষ্কার হলেন পটুয়াখালী সদর উপজেলা বিএনপির সম্পাদক মনির

স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগ বহিস্কৃত হলেন পটুয়াখালী সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনির রহমান মৃধা।

রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পটুয়াখালী জেলাধীন সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মনির রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিস্কৃত নেতা মনির রহমান মৃধা পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।তিনি বর্তমানে একই ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

তিনি সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হওয়ায় স্থানীয় ইউনিয়ন বিএনপির বড় একটি কর্মী সমর্থনরা তার পক্ষে নির্বাচনী মাঠে নেমেছিলেন দলীয় সিদ্ধান্তে গতকাল রাতেই নরেচরে বসেছে তারা।

যেহেতু নির্বাচনে অংশগ্রহণের জন্য তাদের নেতাকে বহিস্কার করা হয়েছে, সেহেতু দলীয় সিদ্ধান্তে নতুন করে স্থানীয় ভোটার কর্মী ও সমর্থকদের মাঝে একটি নেতিবাচক প্রভাব পরবে বলে মনে করছে ইউনিয়ন বিএনপির নেতারা।ভোটের আগ মুহুর্তে নির্বাচনী মাঠে এতে অনেকটাই দুর্বল ও জন সমর্থনহীন হয়ে পরবে বিএনপির বহিস্কৃত নেতা ও চেয়ারম্যান পদের প্রার্থী মনির রহমান মৃধা।

এবিষয়ে মনির রহমান মৃধা বলেন, আমি সদরে বিএনপি জন্ম দিয়েছি, সেই বিএনপি আমাকে বহিষ্কার করে।বিএনপি কোন দল হলো, এরা কেন্দ্রে বসে যা মন চায় করে, এগুলো করেই তো দলটাকে শেষ করছে।আমি নির্বাচনে আসছি, আমার ব্যক্তিগত অবস্থান তৈরির জন্য, বিএনপির জন্য নয়।বিএনপির বহিষ্কারের আমার নির্বাচনে কোন প্রভাব পড়বে না।উল্টো চিত্রও হতে পারে।

জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এড মুজিবুর রহমান টোটন বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মনির রহমান মৃধা ইউনিয়ন পরিষদ নির্বাচনেী প্রার্থী হয়েছে।এজন্য কেন্দ্রীয় কমিটি তাকে বহিস্কার করেছে।বর্তমানে সাংগঠনিক নিয়ম অনুযায়ী পরবর্তী যিনি আছে তিনি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

কমলাপুর ইউনিয়ন পরিষদে আগামী ২৮ এপ্রিল ভোট গ্রহণের দিন ধার্য্য করা আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 4 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x