শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
এক যুগ পরে নিজের গানে মডেল হলেন ফারদিন রাজশাহীতে বিএনপির গায়েবানা জানাজা অনুষ্ঠিত রাবি ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষে থেকে মাদক-অস্ত্র উদ্ধার ফরিদপুরের ভাঙ্গায় মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ বাঘায় (অনুর্ধ-১৭) প্রথম খেলায় ১-০ গোলে মনিগ্রাম ইউপি,দ্বিতীয় খেলায়-৩-১ গোলে পাকুড়িয়া জয়ী পাইকগাছায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন ও ঝাড়ু মিছিল একটি মানবিক আবেদন গলাচিপায় শিশু শিক্ষার্থীদের সংবর্ধনায় মুগ্ধ হলেন পরিকল্পনা সচিব রাজশাহীতে ফজরের নামাজ পড়ে হাটাহাটির সময় যুবককে হত্যা বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফরিদপুর জেলা কমিটির উপদেষ্টা এ কে আজাদ এমপি
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

নির্বাচনে অংশ নিয়ে বহিষ্কার হলেন পটুয়াখালী সদর উপজেলা বিএনপির সম্পাদক মনির

স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগ বহিস্কৃত হলেন পটুয়াখালী সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনির রহমান মৃধা।

রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পটুয়াখালী জেলাধীন সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মনির রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিস্কৃত নেতা মনির রহমান মৃধা পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।তিনি বর্তমানে একই ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

তিনি সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হওয়ায় স্থানীয় ইউনিয়ন বিএনপির বড় একটি কর্মী সমর্থনরা তার পক্ষে নির্বাচনী মাঠে নেমেছিলেন দলীয় সিদ্ধান্তে গতকাল রাতেই নরেচরে বসেছে তারা।

যেহেতু নির্বাচনে অংশগ্রহণের জন্য তাদের নেতাকে বহিস্কার করা হয়েছে, সেহেতু দলীয় সিদ্ধান্তে নতুন করে স্থানীয় ভোটার কর্মী ও সমর্থকদের মাঝে একটি নেতিবাচক প্রভাব পরবে বলে মনে করছে ইউনিয়ন বিএনপির নেতারা।ভোটের আগ মুহুর্তে নির্বাচনী মাঠে এতে অনেকটাই দুর্বল ও জন সমর্থনহীন হয়ে পরবে বিএনপির বহিস্কৃত নেতা ও চেয়ারম্যান পদের প্রার্থী মনির রহমান মৃধা।

এবিষয়ে মনির রহমান মৃধা বলেন, আমি সদরে বিএনপি জন্ম দিয়েছি, সেই বিএনপি আমাকে বহিষ্কার করে।বিএনপি কোন দল হলো, এরা কেন্দ্রে বসে যা মন চায় করে, এগুলো করেই তো দলটাকে শেষ করছে।আমি নির্বাচনে আসছি, আমার ব্যক্তিগত অবস্থান তৈরির জন্য, বিএনপির জন্য নয়।বিএনপির বহিষ্কারের আমার নির্বাচনে কোন প্রভাব পড়বে না।উল্টো চিত্রও হতে পারে।

জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এড মুজিবুর রহমান টোটন বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মনির রহমান মৃধা ইউনিয়ন পরিষদ নির্বাচনেী প্রার্থী হয়েছে।এজন্য কেন্দ্রীয় কমিটি তাকে বহিস্কার করেছে।বর্তমানে সাংগঠনিক নিয়ম অনুযায়ী পরবর্তী যিনি আছে তিনি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

কমলাপুর ইউনিয়ন পরিষদে আগামী ২৮ এপ্রিল ভোট গ্রহণের দিন ধার্য্য করা আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 6 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com