শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে দুই টেক্সটাইল মিলকে জরিমানা

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সিএম লাইসেন্স ছাড়াই শাড়ি তৈরি এবং কাপড়ে রং এর স্থায়িত্ব পরীক্ষণ না করার অপরাধে সিরাজগঞ্জের বেলকুচিতে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার (২৭ মার্চ) সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলায় উপজেলা প্রশাসন ও বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে এ অভিযান চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান সাইফুল ইসলাম।

গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিএসটিআই হতে কাপড়ে রং এর স্থায়িত্ব (কালার ফাস্টনেস টেস্ট) পরীক্ষণ ব্যতীত ও মান সনদ গ্রহণ না করে শাড়ি, গামছা ও লুঙ্গি  উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় বওড়া এলাকার মনির এন্ড ব্রাদার্স (সম্রাট শাড়ি) কে ২৫ হাজার টাকা এবং শেরনগর এলাকার ফাতেমা কটেজ ইন্ড্রা: (লুংগী)কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।সেইসাথে প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।পাশাপাশি আদালত প্রতিষ্ঠানসমুহকে আগামী ৭ দিনের মধ্যে বিভিন্ন কাপড়ের অনুকূলে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের পরামর্শ দেন।

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন বেলকুচি সহকারী কমিশনার (ভুমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবানী সরকার।

এসময় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআইয়ের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) মোঃ দেলোয়ার হোসেন।

জনস্বার্থে বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের এ রকম অভিযান অব্যাহত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =


অফিসিয়াল ফেসবুক পেজ

x