বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগমারাবাসীর সেবা করে যেতে চাই-এমপি আবুল কালাম আজাদ প্রচন্ড দাবদাহে পথচারী ও শ্রমজীবীদের মধ্যে হাতীবান্ধায় শরবত বিতরণ কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছালাম মৃধার উঠান বৈঠকে জনতার ঢল নিজেই এখন গরম ও লোডশেডিং চলচ্চিত্র শিল্পী সমিতির দুঃখ প্রকাশ,দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা মাদক অপরাধ করতে উৎসাহিত করে : রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর আদালতের নির্দেশে বগুড়ার নন্দীগ্রাম থেকে উদ্ধার হওয়া মূর্তি মহাস্থান জাদুঘরে হস্তান্তর লিগ্যাল এইড’র পক্ষ থেকে রাসিক মেয়রকে সম্মাননা স্মারক প্রদান
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রমজানের ১৪ তম দিনেও পথচারীদের ইফতার বিতরণ করলেন ডা. অর্ণা জামান

সিয়াম সাধনা ও ইবাদতবন্দিগীর মাস রমজানের প্রথম দিন থেকেই নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়গুলোতে দুস্থ ও পথচারীদের হাতে নিজ উদ্যোগে ইফতার বিতরণ করছেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য, রাজশাহী জেলা আওয়ামীলীগের সদস্য ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

আজ সোমবার (২৫ মার্চ) বিকেলে ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে নগরীর লক্ষীপুর ঝাউতলা মোড়ে প্রায় ৫শ পথচারীর হাতে উন্নত মানের ইফতার তুলে দেন তিনি।

এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষে নগরীর মতিচত্বর ও ডিঙাডোবা এলাকায় ৫ শতাধিকেরও অধিক রিকশাওয়ালা থেকে শুরু করে খেটে খাওয়া পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেন ডা. অর্ণা জামান।

ইফতার বিতরণ শেষে ডা. অর্ণা জামান বলেন, আমরা রমজান মাসে প্রতিবছরই সাধারণ মানুষের মাঝে ইফতার বিতরণ করি। এটা যেমন দলীয় নেত্রী আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ ঠিক তেমনি এই মানুষগুলোর প্রতি ব্যাক্তিগত ভালোবাসা থেকে এই কার্যক্রম করা।

তিনি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির নিয়ন্ত্রণের জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন, আমরা ইতিমধ্যে দেখতে পেয়েছি যে বেশকিছু সবজির বাজারে কিছু টা স্বস্তি নেমে এসেছে। মানুষজন কিনতে পারছে। এইটুকু সক্ষমতা এসেছে। এখন সামনে যেহেতু ঈদ আছে, প্রতিবছরই ঈদ নিয়ে একটা পরিকল্পনা থাকে। যাদের আসলেই খুব অভাব রয়েছে, কোনো কিছু কেনার সার্মথ্য নেই তাদের কিছু আর্থিক সহযোগিতা ও শাড়ী-লুঙ্গি বিতরণ করা হবে এবং এই কার্যক্রমগুলো শেষের ১০ টি রোজায় করা হবে ইনশাআল্লাহ।

ইফতার বিতরণে ছাত্রলীগের নেতৃবৃন্দের অংশগ্রহণ করা নিয়ে এক প্রশ্নে সাংবাদিকদের তিনি বলেন, ছাত্রলীগ ভালো কাজ করবে, জন-সাধারনের পাশে থাকবে, ছাত্ররাজনীতি করে এসেছি তাই এটাই আমার চাওয়া। আমি বিশ্বাস করি, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার বিশস্ত হাতিয়ার ছাত্রলীগের নেতৃবৃন্দ। এছাড়াও আমরা বিভিন্ন সময় সংবাদ মাধ্যমে দেখি তাদের অপরাধ কর্ম তুলে ধরা হয়। তবে তারা যে ভালো কাজও করে সেগুলোও উঠে আসা দরকার। এই যে রমজান মাসে তারা ইফতার বিতরণের মধ্য দিয়ে সাধারণ মানুষের পাশে দাড়াচ্ছে। আমরা বিভিন্ন সময় দেখেছি তাদের কলেজ বা শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সাহায্য করছে। এই ভাবেই আমরা চায় যে ছাত্রলীগের ভালো কাজগুলো তুলে ধরা হোক এবং সেগুলো ফুটে উঠুক।

ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ, রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আল-আমিন হোসেন আকাশ, সাধারণ সম্পাদক ওমর ফারুকসহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x