শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

৯৯৯ কল পেয়ে বঙ্গোপসাগরে ৪ দিন ভাসতে থাকা ১২ জেলেকে উদ্ধার করলো মোংলা কোস্টগার্ড

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ৪ দিন যাবত ভাসতে থাকা ১২ জেলেকে উদ্ধার করলো মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্যরা। ২৩ মাচ সন্ধ্যায় জাতীয় জরুরী সেবা ৯৯৯ থেকে কল পেয়ে দুই ষ্টেশনের সদস্যরা তাদের অক্ষত অবস্থায় জীবিত উদ্ধার করে।

কোস্ট গার্ড জানায়, সন্ধ্যার দিকে জাতীয় জরুরী সেবা ৯৯৯ থেকে একটি ফোন থেকে জানা যায়, গত ৫ মার্চ পাথরঘাটা থেকে হানিফ মুন্সি নামক একটি ফিশিং বোট মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। পরবর্তীতে গত ১৯ মার্চ রাতে বোটের ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে বলে জানা জায়। এমন খবরে ফিশিং বোটের মাঝি মাসুম মৌলভীর মোবাইল নাম্বার ট্রাকিং করে তাদের অবস্থান নিশ্চিত করে।

পরে সন্ধ্যার দিকে কোস্ট গার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার (অপারেশনস্) লে. কমান্ডার তারেখ আহাম্মেদ এর নির্দেশনা কোস্ট গার্ড স্টেশন দুবলা এবং কচিখালী থেকে দুটি উদ্ধারকারী দল সাগর থেকে ভাসমান অবস্থায় ওই ১২ জন জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করে খাবার সহ প্রাথমিক চিকিৎসা প্রদান করে দুবলা স্টেশনে রাখা হয়েছে। সাগর থেকে জেলেদের উদ্ধারের পর পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের জেলে মহাজনের মাধ্যমে তাদের পরিবারের কাছে খবর দেয়া হয়েছে। রবিবার পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানায় কোস্টগার্ডের অপারেশ কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x