সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম :
টাঙ্গাইলের মধুপুরে টিওটি প্রশিক্ষণ অনুষ্ঠিত রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মিন্টু রহমান অতিরিক্ত সচিব পদে পদন্নোতি পেলেন কিশোরগঞ্জের সন্তান আব্দুর রউফ প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শেষ দিনে কাজিপুরে সচেতনামূলক কর্মশালা ও পুরস্কার বিতরণী সুন্দরগঞ্জে গ্রাম পুলিশদের অবহিতকরণ প্রশিক্ষণ শুরু পঞ্চগড়ে জেলা প্রশাসকের গাড়ি ভাঙচুর, যুবক আটক বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের মৃত্যুতে রাসিক মেয়রের শোক রাসিক‘কে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র লিটন বাগেরহাট বিনা প্রতিদ্বন্দ্বিতায়  নির্বাচিত হচ্ছেন তিন প্রার্থী  তথ্য ও প্রযুক্তির মাধ্যমে ৯টি হারানো ফোন উদ্ধার করে মালিকদের ফিরিয়ে দিল সরিষাবাড়ী থানা পুলিশ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

দেশের সাধারণ মানুষ ভালো নাই : ন্যাপ মহাসচিব

নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন উর্ধগতির ফলে দেশের সাধারণ মানুষ ভালো নাই মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশ এখন দূর্নীতিবাজ আর লুটেরা গোস্টির নিয়ন্ত্রণে চলছে।সাধারণ মানুষকে নিয়ে এখন সরকারের মন্ত্রীরাও মসকরা করে থাকে।

মঙ্গলবার (১৯ মার্চ-৮ রমজান ১৪৪৫ হিজরি) কাকরাইলে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট সূফী মোহাম্মদ সুজাত আলী ভুইয়া আল ওয়াইসী- নক্সবন্দী-মোজাদ্দেদী (রহ.)’র ২১তম ওফাত বার্ষিকী উপলক্ষে জাতীয় জনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় এসব কথা বলেন।

তিনি বলেন, শান্তি প্রতিষ্ঠায় ইসলামের অবদান অপরিসীম। আর বিশ্ব শান্তির অগ্রদূত মহানবী (সা.)’এর এই বাণী সমাজের সকল স্তরে ছরিয়ে দিয়েছেন সূফী সাধাকরা।ইসলামী সাম্যবাদে উজ্জীবিত হয়ে মধ্যযুগের বাংলার বর্ণবাদী হিন্দুর ভেদ-বিধিতে প্রচন্ড আঘাত হেনেছিলেন সুফিগণ।বাংলায় সুফিদের বিজয় ঘটেছে রক্ষণশীলতার ওপর উদারনীতির কারনে।সুফী সুজাতা আলী ভুইয়া (রহ.) আজীবন সমাজকল্যান ও শান্তির জন্য কাজ করেছেন।

তিনি আরো বলেন, উগ্র ধর্মীয় মৌলবাদ ও উগ্র ধর্মবিদ্বেষী মৌলবাদ আমাদের সমাজকে বিপর্যস্থ করছে।এর বিরুদ্ধে সকলকেই সচেতন থাকতে হবে।উগ্র ধর্মীয় মৌবাদীতাকে পুজি করে এক শ্রেণীর লুটেরা গোষ্টি রাষ্ট্রকে অস্থিতিশীল করে নিজেদের স্বার্থ হাছিলের চেষ্টা করে।তাদেরকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

জাতীয় জনতা ফোরাম সভাপতি মোহাম্মদ অলিদ বিন সিদ্দিক তালুকদারের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক হাফিজ মাওলানা বদরুল ইসলাম, বিশিষ্ট আলেম ও লেখক মাওলানা এনামুল হক কাফি, কাজি ইফতেখারুজ্জামান শিমুল, এম রায়হান হোসাইন, প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ অলিদ বিন সিদ্দিক তালুকদার বলেন, ব্যক্তি তার জীবনকে যেভাবে দেখতে ইচ্ছুক সেটি হলো তার জীবনদর্শন।অর্থাৎ জীবন যেভাবে চললে একজন ব্যক্তির কাছে ভালো মনে হয় সেটিই সেই ব্যক্তির জীবন দর্শন।মোহাম্মদ সুজাত আলী ভুইয়া ব্যাক্তি জীবনে ছিলেন শান্তি প্রতিষ্ঠার সৈনিক।

তিনি বলেন, পবিত্র রমজানে যারা জিনিসপত্রের মূল্য বৃদ্ধির মাধ্যমে জনগণের পকেট কাটে তারা দেশ, সমাজ ও রাষ্ট্রের দূশমন।এদের সামাজিক ভাবে বর্জন করা উচিত।

স্মরণসভায় ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র পিতা সুফী মোহাম্মদ সুজাত আলী ভুইয়া নক্সবন্দী-মোজাদ্দেদী (রহ.), সাবেক উপরাষ্ট্রপতি ব্যারিষ্টার মওদুদ আহমদ, ভাষা সৈনিক কাজী গোলাম মাহবুব, ছোট ভাই ছাদ্দি মো. একরামুল করিম ভুইয়া’র রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

মোনাজাত করেন, বিশিষ্ট আলেম ও লেখক, মাওলানা এনামুল হক কাফী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 14 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x