শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
মুজিবনগর দিবস উপলক্ষে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী রমজানে স্বপ্নবাজ‘র উদ্যোগে দোয়া মুখস্থ ও জ্ঞানার্জন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ লন্ডনে প্রবাসীদের সাথে ঈদ উদযাপন প্রতিমন্ত্রী দারার যদুনাথ রি-ইউনিয়ন ক্রিকেট টুর্নামেন্ট-২৪ সিজন-৪ অনুষ্ঠিত রাজশাহীর বাঘায় চলছে প্রকাশ্যে হাতি দিয়ে চাঁদাবাজি সারিয়াকান্দিতে আগুনে পুড়ে ছাই কৃষকের গোয়ালঘর ও গবাদি পশু : ৪ লক্ষ টাকার ক্ষতি সারিয়াকান্দিতে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে,আর বিএনপি আসে নিতে : প্রধানমন্ত্রী
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বাবুরহাটে আগুনে কপাল পুড়েছে অর্ধশতাধিক ব্যবসায়ীর

প্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত দেশের বৃহৎ পাইকারি কাপড়ের বাজার নরসিংদীর বাবুরহাটে (শেখেরচর) ভয়াবহ আগুনে পুড়েছে প্রায় অর্ধশতাধিক দোকান।

শনিবার (১৬ মার্চ) রাত ১টয় সদর উপজেলার বাবুরহাট (শেখেরচর) বাজারের জিয়া উদ্দিন মার্কেটে এ অগ্নিকাণ্ড সংঘটিত হয়।ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের যৌথ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের ইনচার্জ নাঈম ইবনে হাসান জানান, আগুন লাগার সংবাদ পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে আসি।পরে একে একে আমাদের সাথে আরও ইউনিট যুক্ত হয়ে মোট ৮টি ইউনিট ফায়ার ফাইটিংয়ে অংশ নেয়।

প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।দীর্ঘ আড়াই ঘন্টা পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

এশিয়ান লুঙ্গির মালিক রূপচাঁন মিয়া প্রতিনিধিকে জানান, মসজিদ থেকে তারাবি নামাজ পড়ে বাসায় যাই।রাত ১১টার দিকে আগুন লাগার সংবাদ পেয়ে দ্রুত ছুটে গিয়ে দেখি আগুনের লেলিহান শিখা দাউদাউ করে জ্বলছিল।ফায়ার সার্ভিস আসার আগেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।পরে আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।আগুনে প্রায় অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই হয়েছে।

তিনি আরও জানান, প্রতিটি দোকানে থ্রী পিস ও লেপ তোষকের কাপড় ছিলো।আনুমানিক অর্ধশত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা যাচ্ছে।

এদিকে আগুনের খবর শুনে নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম ও পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম) দূরঘটনাস্থলে ছুটে যান।এসময় তারা খুব কাছ থেকে ঘটনা পর্যবেক্ষণ করেন।

এর আগে গত বছরের ২৯ অক্টোবর রাত ১১টার দিকে বাবুরহাট (শেখেরচর) বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।এতে প্রায় শতাধিক দোকান পুড়ে ছাই হয়েছিল।এসময় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নেভাতে কাজ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x