শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী রমজানে স্বপ্নবাজ‘র উদ্যোগে দোয়া মুখস্থ ও জ্ঞানার্জন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ লন্ডনে প্রবাসীদের সাথে ঈদ উদযাপন প্রতিমন্ত্রী দারার যদুনাথ রি-ইউনিয়ন ক্রিকেট টুর্নামেন্ট-২৪ সিজন-৪ অনুষ্ঠিত রাজশাহীর বাঘায় চলছে প্রকাশ্যে হাতি দিয়ে চাঁদাবাজি সারিয়াকান্দিতে আগুনে পুড়ে ছাই কৃষকের গোয়ালঘর ও গবাদি পশু : ৪ লক্ষ টাকার ক্ষতি সারিয়াকান্দিতে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে,আর বিএনপি আসে নিতে : প্রধানমন্ত্রী সচ্ছল ব্যক্তিদেরকে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে খুলনা আর্ট একাডেমির প্রস্তুতিমূলক ক্লাস পরিদর্শন

খুলনার প্রানকেন্দ্রে ইকবাল নগর ৩৬, আয়েশা কটেজে খুলনা আর্ট একাডেমি অবস্থিত।এটি একটি শিল্প সাংস্কৃতিক প্রতিষ্ঠান।২০০৩ সাল থেকে এই প্রতিষ্ঠান চিত্রশিল্পী মিলন বিশ্বাস পরিচালনা করেন।

সকাল ১০টায় বাংলাদেশ ডিবেটিং সোসাইটির পরিচালক ফোনের মাধ্যমে জানতে চায় খুলনা আর্ট একাডেমির শিশু শিল্পীরা আছে কিনা।তখন চিত্রশিল্পী মিলন বিশ্বাস জানায় আগামী ১৭ ই মার্চ জাতির পিতার জন্মদিন উপলক্ষে নবীনদের প্রতিযোগিতার জন্য প্রস্তুতিমূলক প্রশিক্ষণ চলছে এমন সময় তিনি দুইজন গুণীজন কে নিয়ে আসেন শিশুদের ক্লাস পরিদর্শন করার জন্য।তাদের আগমনের সুখবরটি ক্লাসরুমে প্রকাশ করলে শিক্ষার্থী সহ অভিভাবকরাও আনন্দিত আমাদের প্রতিষ্ঠানে গুণীজনরা আসবেন।

এ তো আমাদের সৌভাগ্য বলতে না বলতে একাডেমিতে প্রবেশ করলেন জামাল উদ্দিন স্যার সহ দুইজন অতিথি।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক সবার উপস্থিতিতে অতিথিদের শুভেচ্ছা জানান এবং শিশু শিল্পীদের উদ্দেশ্যে ও ছবি আঁকার সম্পর্কে আলোচনা করার জন্য মিলন বিশ্বাস অনুরোধ জানায়।

উপস্থিত ছিলেন-প্রফেসর মোঃ জামাল হোসেন, সাবেক ট্রেজারার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মোঃ আলমগীর হোসেন খান, অধ্যক্ষ মীরখালী স্কুল এন্ড কলেজ মঠ বাড়িয়া পিরোজপুর, এ. এইচ এম জামাল উদ্দীন পরিচালক বাংলাদেশ ডিবেটিং সোসাইটি, কমলেষ বালা সহকারী অধ্যাপক, হিসাববিজ্ঞান বিভাগ, সরকারি ব্রজলাল কলেজ খুলনা।

এসময় আরো উপস্থিত ছিলেন খুলনা আর্ট একাডেমির সংগীত শিক্ষক সঞ্জয় সাহা, প্রতিষ্ঠানের অভিভাবক এস এম শাহিদুল ইসলাম সহ আরো অন্যান্য অভিভাবক ও শিক্ষার্থীরা প্রমুখ।

উপস্থিত অতিথি এবং সম্মানিত অভিভাবকরা খুলনা আর্ট একাডেমি সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং প্রতিষ্ঠানের প্রশংসা করেন।

এসময় চিত্রশিল্পী মিলন বিশ্বাস পুনরায় সবাইকে আবারও ধন্যবাদ জানায় এবং সকলের কাছে সুন্দরভাবে প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সহযোগিতা প্রত্যাশা করেন।

স্বল্প সময়ের মধ্যে বঙ্গবন্ধুর আত্মজীবনী থেকে কুইজ প্রতিযোগিতার আয়োজন করেন বাংলাদেশ ডিবেটিং সোসাইটির পরিচালক জামাল উদ্দিন।শিক্ষার্থীরা সুন্দরভাবে উত্তর দিয়ে প্রশংসা অর্জন করেন তিনজন পুরস্কারে ভূষিত হন এবং এসময় প্রতিষ্ঠানের ক্ষুদে শিল্পী আমাদের সকলের প্রিয় নাজেরা আমরিন টিয়ানার নিজের হাতে বঙ্গবন্ধুর ছবি এঁকে সকল অতিথিদের উপহার দিলেন।সবাই অত্যন্ত খুশি হয়।তখন অতিথিরা শিশুদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন।এতে শিক্ষার্থীরা অনেক কিছুই শিক্ষা অর্জন করতে পারবে এমনটা প্রকাশ করেন চিত্রশিল্পী মিলন বিশ্বাস।

অভিভাবকরা তার সন্তানকে এই প্রতিষ্ঠানে ভর্তি করাবার পর থেকে যে শিক্ষা পেয়েছে সেই সম্পর্কে প্রশংসা অনুভূতি ব্যক্ত করেন।এতে অতিথিরা আরো খুশি হয়েছেন।

সর্বশেষ সকলকে শুভকামনা জানিয়ে সবার কাছ থেকে বিদায় নেন।তখন চিত্রশিল্পী মিলন বিশ্বাস তাদের ধন্যবাদ জানিয়ে পুনরায় সবাইকে আসার আমন্ত্রণ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 1 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x