বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাবির দুই স্কুলে বই উৎসব অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেখ রাসেল মডেল স্কুল ও বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল সাড়ে ১০টায় শেখ রাসেল স্কুলে উৎসবের উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।পরবর্তীতে বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় স্কুলে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন উপাচার্য।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, এটি শুধু বই নয়, হাজার বছরের সঞ্চিত জ্ঞানের ভাণ্ডার।তার ভেতর থেকে নির্দিষ্ট কিছু বিষয় শিক্ষার্থীদের পাঠদান করানোর জন্য বেছে নেওয়া হয়।শিক্ষার্থীরা যেন বাস্তবতাকে ফেস করার উপযোগী হয়ে উঠতে পারে সেভাবে তৈরি করার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান উপাচার্য।শিক্ষার্থীরা যেন মানবিক মানুষ হিসেবে গড়ে ওঠে সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

এছাড়াও তিনি প্রতি বছরের ন্যায় বছরের প্রথম দিনে কোমলমতি শিক্ষার্থীদের হাতে এবারও নতুন বই তুলে দেয়ার ব্যবস্থা করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন উপাচার্য।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম, অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x