বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী প্যানেলের জয়,বিএনপির ভরাডুবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক সমিতির নির্বাচনে ১৫টি পদে আওয়ামীপন্থী শিক্ষকদের হলুদ প্যানেল থেকে সবাই জয়ী হয়েছে।এদিকে বিএনপি-জামায়াতপন্থী সাদা প্যানেলে কোনো প্রার্থী জয়ী হতে পারেনি।

রোববার (১৭ ডিসেম্বর) রাত সাড়ে ৭টার দিকে শিক্ষক সমিতির নির্বাচন পরিচালক বর্তমান কমিটির কোষাধ্যক্ষ ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক সৈয়দ এম এ ছালাম এই ফলাফল ঘোষণা করেন।

৬০৪ ভোট পেয়ে শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল) থেকে ড. মো. হাবিবুর রহমান।

এদিকে তার প্রতিদ্বন্দ্বী বিএনপি ও জামায়াত–সমর্থিত জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক ফোরাম (সাদা প্যানেল) থেকে ড. মো. আখতার হোসেন পেয়েছেন ২৮৪ ভোট।

৪০৫ ভোট পেয়ে হলুদ প্যানেল থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ড. মো. ওমর ফারুক সরকার।এদিকে তার প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল থেকে ড. মো. সাবিরুজ্জামান পেয়েছেন ৩১৯ ভোট।

হলুদ প্যানেল থেকে অন্যান্য বিজয়ীরা হলেন, সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. এ টি এম কামরুল হাসান, কোষাধ্যক্ষ পদে বিজয়ী হয়েছেন ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. পার্থ বিপ্লব রায়, যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন লোক প্রশাসন বিভাগের আবু সাঈদ মো. নাজমুল হায়দার।

হলুদ প্যানের বিজয়ী সদস্যরা হলেন, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের এ এইচ এম হেদায়েতুল ইসলাম (চন্দন), ইনস্টিটিউট অব ইংলিশ অ্যান্ড আদার ল্যাঙ্গুয়েজ বিভাগের শারমিন আখতার, ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মো. আব্দুস সাত্তার, ফার্মেসী বিভাগের ড. মো. আব্দুল কাদের, দর্শন বিভাগের ড. আফরোজা সুলতানা (চূড়া), মনোবিজ্ঞান বিভাগের তানজির আহম্মেদ তুষার, ফলিত গনিত বিভাগের ড. মো. আলী আকবর, গ্রাফিক্স ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলা ইতিহাস বিভাগের ড. এ এইচ এম তাহমিদুর রহমান (উজ্জ্বল), এগ্রোনমি অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের ড. মেসবাউস সালেহীন (রাসু), গনিত বিভাগের ড. মো. সাজুয়ার রায়হান।

এ বিষয়ে নির্বাচন পরিচালক অধ্যাপক সৈয়দ এম এ ছালাম বলেন, নির্বাচন সুষ্ঠু স্বাভাবিকভাবে সম্পন্ন হয়েছে।বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সৌহার্দপূর্ণভাবে ভোট দিয়েছেন। যারা অংশগ্রহণ করেছেন তারা সম্মিলিতভাবে আমাদেরকে সহযোগিতা করেছেন।এসময় নির্বাচনে সহযোগিতা করার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − ten =


অফিসিয়াল ফেসবুক পেজ

x