রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
রনচন্ডী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বিটিভির নৃত্যানুষ্ঠানে নন্দীগ্রামে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রাণ গেল কৃষকের নালিতাবাড়ীতে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শ্রদ্ধা উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় রেজাউল করিম মন্টুকে নির্বাচিত করতে এলাকাবাসীর মতবিনিময় সারিয়াকান্দিতে পালিত হয়েছে ‘জাতীয় ভোটার দিবস’ রাজশাহীতে ফ্রি চিকিৎসা দিচ্ছে ডাঃ আল আমিন বাগমারায় মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির জাতীয় বীমা দিবস পালন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

আজ রাবির শিক্ষক সমিতি ও অথরিটি নির্বাচন

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি ও শিক্ষক প্রতিনিধি অথরিটি (ডিন ও সিন্ডিকেট) নির্বাচন আজ ১৭ ডিসেম্বর।এদিন বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হ‌য়েছে চল‌বে বিকেল ৩টা পর্যন্ত।

পরে ভোট গণনা শেষে সন্ধ্যায় শিক্ষক সমিতির ফলাফল ঘোষণা করবেন বর্তমান কমিটির কোষাধ্যক্ষ ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক সৈয়দ এম এ ছালাম এবং অথরিটি নির্বাচনের ফলাফল ঘোষণা করবেন রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম।

এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্যানেলগুলো হলো- মুক্তিযুদ্ধের চেতনায় ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল), বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সমর্থিত (সাদা প্যানেল)।

শিক্ষক সমিতির সভাপতি পদে হলুদ প্যানেল থেকে প্রার্থী হয়েছেন প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান।অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে সাদা প্যানেল থেকে সভাপতি পদপ্রার্থী হয়েছেন ফোকলোর বিভাগের প্রফেসর ড. মো. আখতার হোসেন।

এদিকে হলুদ প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের অধ্যাপক ওমর ফারুক সরকার প্রার্থী হয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদপ্রার্থী ড. মো. সাবিরুজ্জামান (সুজা)।

এদিকে হলুদ প্যানেল থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক সৈয়দ আবদুল্লাহ আল মামুন চৌধুরী।

এবারের শিক্ষক সমিতিতে ১৫টি পদের বিপরীতে দুইটি প্যানেল থেকে ২৮জন মনোনীত প্রার্থী এবং হুলুদ প্যানেল থেকে দুজন স্বতন্ত্র প্রার্থী হয়ে মোট ৩০ জন নির্বাচন করছেন।

এবারের সিন্ডিকেট সদস্য নির্বাচনে হলুদ প্যানেল থেকে মনোনীত প্রার্থীরা হলেন, প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে এ কে এম মাহমুদুল হক, অধ্যাপক ক্যাটাগরিতে রসায়ন বিভাগের হাসান মাহমুদ, সহযোগী অধ্যাপক পদে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের খালিদ বিন ফেরদৌস, সহকারী অধ্যাপক পদে ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের রাকিবুল ইসলাম।

এদিকে হলুদ প্যানেল থেকে সিন্ডিকেট সদস্য নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে অধ্যাপক হাসনা হেনা, অধ্যাপক ক্যাটাগরিতে মাহমুদুর রহমান, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে সোলাইমান চৌধুরী এবং সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে তানজিল ভূঞা।

সাদা প্যানেল থেকে মনোনীত সিন্ডিকেট সদস্য প্রার্থীরা হলেন, অধ্যাপক ক্যাটাগড়িতে ড. মো. সাইফুল ইসলাম ফারুকী, সহযোগী অধ্যাপক ক্যাটাগরী ড. মো. সামিউল ইসলাম, পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সদস্য পদপ্রার্থী প্রফেসর ড. মো. আতিকুল ইসলাম।

ডীন নির্বাচনে হলুদ প্যানেল থেকে মনোনীত প্রার্থীরা হলেন- অধ্যাপক মিজানুর রহমান খান (কলা), অধ্যাপক আবু নাসের মো. ওয়াহিদ (আইন), অধ্যাপক নাসিমা আখতার (বিজ্ঞান), অধ্যাপক এ এস এম কামরুজ্জামান (বিজনেস স্টাডিজ), অধ্যাপক এস এম একরাম উল্লাহ (সামাজিক বিজ্ঞান), অধ্যাপক যুগল কুমার সরকার (কৃষি), অধ্যাপক বিমল কুমার প্রামাণিক (প্রকৌশল), অধ্যাপক মোস্তফা শরিফ আনোয়ার (চারুকলা), অধ্যাপক মজিবুল হক আজাদ খান (জীববিজ্ঞান), অধ্যাপক এ এইচ এম সেলিম রেজা (ভূ-বিজ্ঞান), অধ্যাপক আবদুস সামাদ (ফিসারিজ) ও অধ্যাপক জালাল উদ্দিন সরদার ভেটেরেনারী সায়েন্স

এদিকে ডীন পদে সাদা প্যানেলের মনোনীত প্রার্থীরা হলেন- প্রফেসর ড. মোহাম্মদ বেলাল হোসেন (কলা অনুষদ), অধ্যাপক ড. মো. কাওছার আলী (কৃষি অনুষদ), প্রফেসর ড. মো. মতিয়ার রহমান ( বিজ্ঞান অনুষদ), প্রফেসর ড. মো. আনোয়ারুল কবীর ভূঁইয়া (প্রকৌশল অনুষদ), প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী মন্ডল (বিজনেস স্টাডিজ অনুষদ), প্রফেসর ড. মো. গোলাম মোর্তুজা (জীববিজ্ঞান অনুষদ), প্রফেসর ড. মোস্তফা কামাল আকন্দ (সামাজিক বিজ্ঞান অনুষদ), প্রফেসর ড. খোন্দকার ইমামুল হক (ভূ-বিজ্ঞান অনুষদ), প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান মন্ডল (ফিশারীজ অনুষদ) ও প্রফেসর ড. খন্দকার মো. মোজাফফর হোসেন (ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ)

অন্যদিকে হলুদ প্যানেল থেকে ডীন পদে স্বতন্ত্র প্রার্থীরা হলেন, অধ্যাপক আমিনুল ইসলাম (সামাজিক বিজ্ঞান), অধ্যাপক রোকনুজ্জামান (প্রকৌশল), অধ্যাপক ফজলুল করিম (চারুকলা), অধ্যাপক রাইসুল ইসলাম (আইন)।

সাদা প্যানেল থেকে ডীন পদে সতন্ত্র প্রার্থী প্রফেসর ড. মো. আমিনুল হক, প্রফেসর ড. মো. আরিফুর রহমান (কৃষি) ও প্রফেসর মোহাম্মদ আলী (চারুকলা)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ