মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
রাসিক মেয়রের সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ আমি নির্বাচিত হয়ে,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী আমি নির্বাচিত হয়ে ,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের সারিয়াকান্দি উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালাম ও আশিক রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাজশাহী শিক্ষা বোর্ডের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ‘শহিদ বুদ্ধিজীবী দিবস’ পালন

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী এর আয়োজনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ১৪ ডিসেম্বর ‘শহিদ বুদ্ধিজীবী দিবস’ পালন করা হয়েছে।

আজ সকাল ৮ টায় রাজশাহীর টি বাঁধ বধ্যভূমিতে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম সকল কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে ০১ মিনিট নিরবতা পালন করা হয়।

পরবর্তীতে সকাল ৯ টায় রাজশাহী শিক্ষা বোর্ডে চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠান করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. এনামুল হক, কলেজ পরিদর্শক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী।

আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর এবং কলেজ পরিদর্শক মো. এনামুল হক।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী’র চেয়ারম্যান ও অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. মো. অলীউল আলম হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদৎবরণকারী তাঁর পরিবারের সদস্য, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের সকল শহিদ ও ১৪ ডিসেম্বর নৃশংসভাবে হত্যাকান্ডের শিকার শহিদ বুদ্ধিজীবীদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন-“বাঙালি জাতির বিনির্মাণে যাঁরা আত্মত্যাগ করেছেন তাঁদের আত্মত্যাগ তখনই সার্থক হবে যখন আমরা নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে সম্পন্ন করব।”

পরে বাদ আসর শিক্ষা বোর্ড জামে মসজিদে শহিদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।সন্ধ্যা ০৬.০০ টায় রাজশাহী শিক্ষা বোর্ডের মূল ফটকের উভয় পাশে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − one =


অফিসিয়াল ফেসবুক পেজ

x