বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মোংলায় সহায় গরীব মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে কোস্টগার্ড

আর্তমানবতার সেবায় বাংলাদেশ কোস্টগার্ড’ স্লোগানকে সামনে রেখে সুন্দরবন উপকূলীয় এলাকার অসহায় গরীব মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড। 

২৬ নভেম্বর রবিবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো. মুনতাসির ইবনে মহসীন।

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্টগার্ড উপকূল ও চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে।উপকূল ও চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের প্রয়োজনের তুলনায় চিকিৎসা সেবা খুবই অপ্রতুল।তাই সুবিধা বঞ্চিত মানুষের সেবায় সবসময় এগিয়ে এসেছে কোস্টগার্ড।

এরই ধারাবাহিকতায় ২৬ নভেম্বর রবিবার সকালে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার একটি মেডিকেল টিম সুন্দরবন সংলগ্ন দাকোপ উপজেলার নলিয়ান, সুতারখালি, কামারখালি, কালাবগী এলাকায় গমন করে এবং দুপুর পৌনে ১২টা হতে  দুপুর ২টা পর্যন্ত মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করে ২০০ অসহায়, গরীব, দুঃস্থ ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান করেন।

বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান অনুষ্ঠানে মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট কমান্ডার হাসানুজ্জামান রানা, এএমসি ও কোস্টগার্ডের অন্যান্য নাবিকগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও একইদিন সকাল সোয়া ১০টা হতে বেলা সাড়ে ১১টা পর্যন্ত কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি স্টেশন নলিয়ানে সাব লেফটেন্যান্ট ইকরা মোহাম্মদ নাফিস উপকূলীয় অঞ্চলে অবৈধ মৎস্য আহরণ, মাদক ও মানব পাচার রোধ, অবৈধ জালের ব্যবহার, বনজ সম্পদ রক্ষা, নৌযান ও নৌপথে জানমালের নিরাপত্তা বিষয়ে স্থানীয় জেলে, মাঝি ও পেশাজীবিদের সচেতনতা বৃদ্ধিতে জনসচেতনতামূলক বক্তব্য রাখেন।

জনসচেতনামূলক সভায় স্থানীয় প্রশাসন, বনবিভাগের প্রতিনিধি এবং স্থানীয় জনগন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ