মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
শিরোনাম :
রাসিক মেয়রের সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ আমি নির্বাচিত হয়ে,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী আমি নির্বাচিত হয়ে ,মানুষের পাশে থেকে কাজ করতে চাই: ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের সারিয়াকান্দি উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালাম ও আশিক রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ইবির আল হাদীস বিভাগে ইলমে হাদীসে অবদানের উপর পিএইচডি সেমিনার অনুষ্ঠিত

দেশের ইসলামী শিক্ষার সর্বোচ্চ বিদ্যাপীঠ কুষ্টিয়াস্থ ইসলামী বিশ্ববিদ্যালয়ের থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভূক্ত আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে “মাওলানা আবুল হাসান যশোরী (রহ.) এবং ইলমে হাদীসে তাঁর অবদান” শীর্ষক প্রবন্ধের উপর পিএইচডি সেমিনার-২ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ই নভেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়টির থিওলজী অনুষদের সভাকক্ষে এ পিএইচডি সেমিনারের আয়োজন করা হয়।

আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের তত্ত্বাবধানে আয়োজিত সেমিনারে পিএইচডি গবেষক মোঃ আব্দুর রউফ গবেষণা প্রবন্ধটি উপস্থাপন করেন।

এ সময় বিভাগটির সভাপতি প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ধর্মত্বত্ত ও ইসলামী শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. আ.ব.ম ছিদ্দিকুর রহমান আশরাফী উপস্থিত ছিলেন।

এছাড়া গবেষণার তত্ত্বাবধারক প্রফেসর ড. মুহাম্মদ অলিউল্লাহ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নির্ধারিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিভাগটির প্রফেসর ড. মোঃ শফিকুল ইসলাম ও প্রফেসর ড. মোঃ আ হ ম নুরুল ইসলাম।

আল হাদীস এন্ড ইসলামিক স্টাডি বিভাগের সাবেক চেয়ারম্যান ও সাবেক ডিন প্রফেসর ড. আ খ ম ওয়ালী উল্লাহ ও প্রফেসর ড. মো:সেকেন্দার আলী, আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ নাছির উদ্দিন মিঝি ও প্রফেসর ড. মো: আমিনুল ইসলাম এবং দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ ছ ম তরিকুল ইসলাম ও প্রফেসর ড. মুহাম্মদ মাসুদ আল মাহদী, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ওবায়দুল ইসলাম, প্রফেসর ড, মোঃ আব্দুস সালাম, প্রফেসর ড. মোঃ কামরুল হাসানসহ কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ সেমিনারে উপস্থিত ছিলেন।

এ সময় বিভাগের সভাপতি প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, বাংলাদেশে উলুমুল হাদিস চর্চায় মুহাদ্দিসগণের ভূমিকা অনস্বীকার্য।তিনি উলুমুল হাদীসের প্রেক্ষাপট ও হাদিস চর্চার ইতিবৃত্তকে সুন্দরভাবে ফুটিয়ে তুলে গবেষণাকে পরিপক্ক করার জন্য আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x