রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপি’র সমর্থক অপহরণ,থানায় অভিযোগ নাগরপুরে ইমামদের সাথে নির্বাচন কেন্দ্রীক মতবিনিময় নৌকা প্রার্থী আহসানুল ইসলাম টিটু’র গলাচিপায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ভাস্কর শিল্পী সুমন কে উপহার দিলেন চিত্রশিল্পী মিলন বিশ্বাস ছাত্র জমিয়ত আলীনগর ইউনিয়ন শাখার কাউন্সিল ও সংবর্ধনা বিচারকের সহযোগিতায় জোড়া লাগল ভেঙে যাওয়া সংসার দুমকীতে ভাগ্নের বিরুদ্ধে মামীকে শ্বাসরোধে হত্যা চেষ্টার অভিযোগ ঠাকুরগাঁও-৩ আসনে শেষ দিনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা ঈশ্বরদীতে ‘নিউক্লিয়ার ডে’ উদযাপিত বগুড়া-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন সাংবাদিক নয়ন রায়
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

লন্ডনে দ্বিতীয়বারের মত নাটক “মহিষাসুর মর্দিনী” পরিচালনা করে ব্যাপক আলোড়ন সৃষ্টি করলেন মোহাম্মদ দ্বীপ

মহিষাসুর মর্দিনী নাটকটি মোহাম্মদ দ্বীপ আবারও পরিচালনা করলেন হিন্দু ধর্মাবলম্বীদের পৌরানিক কাহিনী নির্ভর নাটকটি।তিনিই প্রথম কোন মুসলিম আন্তজার্তীক নৃত্যশিল্পী যিনি সনাতনিদের জন্য মহিষাসুর মর্দিনী নাটকটি দ্বীতিয়বারের মত সফলতার সংগে নবমী পুজোতে দর্শকদের নান্দনিকভাবে উপহার দিলেন।

তিনি ষষ্ঠী থেকে শুরু করে দশমী পর্যন্ত প্রতিদিন বিভিন্ন গানের সাথে নাচ করছেন বেশ কিছু পুজা মন্ডপে তার মধ্যে উল্লেখযোগ্য হলো ইউনাইটেড হিন্দু পুজা মন্ডপ ও হরি ওম সংঘ ইউ কে এর পুজা মন্ডমে নৃত্য ও নাটক করে ব্যাপক প্রশংসা পেলেন।

দশমীর দিন একটি লোকনৃত্য করে সমাপ্তি টানেন।একটানা চারদিন পুজোর অনুষ্ঠান করে ভীষন আনন্দিত।

হরি ওম সংঘের প্রতিটি সদস্য মোহাম্মদ দ্বীপসহ সকলকে অভিনন্দন জানিয়েছেন।

নাটকটি যার পরিকল্পনায় করা হয়ে থাকেন তিনি হলেন এই সংগঠনের প্রধানতম তিনি মাতৃতুল্য নমিতা দে।যিনি মোহাম্মদ দ্বীপ কে নৃত্য নিয়ে এগিয়ে যাওয়ার প্রেরনা যুগিয়ে চলেছেন ১৩ বৎসর যাবত।এছাড়াও তিনি একজন গুনী সংগীত শিল্পী।তিনি মা দুর্গার ভুমিকায় অভিনয় করেছেন।

মহিষাসুর এর ভুমিকায় ও পরিচালনায় ছিলেন মোহাম্মদ দ্বীপ।নৃত্য ছিলেন শ্রীজা, শর্মী, পায়েল ও নিঝুম।এছাড়াও মেকাপ আর্টিস্ট ছিলেন শিবানী দত্ত ও কান্তা দত্ত।

নাটকটির ভিডিও এডিটিং এ ছিলেন নিকি দে।নাটকটি ভিডিও ধারন করেছেন নিখিল কুমি।মা দুর্গা কে সাঁজ সজ্জায় সহযোগীতা করেছেন আমাদের সবার প্রিয় দাদা নিশি।

তিনি বলেন, পুজা কমিটির সকলের কাছে আমি কৃতজ্ঞ।বিশেষ ধন্যবাদ রইলো উপস্থাপক রিয়াদের জন্য যিনি চমৎকার উপস্হাপনা করেছেন ও নাটকটিকে প্রানবন্ত করার জন্য।সবাইকে শারদীয় দুর্গা পুজার শুভেচ্ছাসহ দশমীতে এসে পুজা ও সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার জন্য।

মোহাম্মদ দ্বীপ পুজা আয়োজক কমিটির সকল সদস্যদের সুস্হতা কামনা করে বার বার সুন্দর সুন্দর অনুষ্ঠান করার জন্য আহ্বান জানিয়েছেন।লন্ডনের বেষ্ট পুজা মন্ডপ “ হরি ওম সংঘ ইউ, কে।ধন্যবাদ সবাইকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ