শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

লন্ডনে দ্বিতীয়বারের মত নাটক “মহিষাসুর মর্দিনী” পরিচালনা করে ব্যাপক আলোড়ন সৃষ্টি করলেন মোহাম্মদ দ্বীপ

মহিষাসুর মর্দিনী নাটকটি মোহাম্মদ দ্বীপ আবারও পরিচালনা করলেন হিন্দু ধর্মাবলম্বীদের পৌরানিক কাহিনী নির্ভর নাটকটি।তিনিই প্রথম কোন মুসলিম আন্তজার্তীক নৃত্যশিল্পী যিনি সনাতনিদের জন্য মহিষাসুর মর্দিনী নাটকটি দ্বীতিয়বারের মত সফলতার সংগে নবমী পুজোতে দর্শকদের নান্দনিকভাবে উপহার দিলেন।

তিনি ষষ্ঠী থেকে শুরু করে দশমী পর্যন্ত প্রতিদিন বিভিন্ন গানের সাথে নাচ করছেন বেশ কিছু পুজা মন্ডপে তার মধ্যে উল্লেখযোগ্য হলো ইউনাইটেড হিন্দু পুজা মন্ডপ ও হরি ওম সংঘ ইউ কে এর পুজা মন্ডমে নৃত্য ও নাটক করে ব্যাপক প্রশংসা পেলেন।

দশমীর দিন একটি লোকনৃত্য করে সমাপ্তি টানেন।একটানা চারদিন পুজোর অনুষ্ঠান করে ভীষন আনন্দিত।

হরি ওম সংঘের প্রতিটি সদস্য মোহাম্মদ দ্বীপসহ সকলকে অভিনন্দন জানিয়েছেন।

নাটকটি যার পরিকল্পনায় করা হয়ে থাকেন তিনি হলেন এই সংগঠনের প্রধানতম তিনি মাতৃতুল্য নমিতা দে।যিনি মোহাম্মদ দ্বীপ কে নৃত্য নিয়ে এগিয়ে যাওয়ার প্রেরনা যুগিয়ে চলেছেন ১৩ বৎসর যাবত।এছাড়াও তিনি একজন গুনী সংগীত শিল্পী।তিনি মা দুর্গার ভুমিকায় অভিনয় করেছেন।

মহিষাসুর এর ভুমিকায় ও পরিচালনায় ছিলেন মোহাম্মদ দ্বীপ।নৃত্য ছিলেন শ্রীজা, শর্মী, পায়েল ও নিঝুম।এছাড়াও মেকাপ আর্টিস্ট ছিলেন শিবানী দত্ত ও কান্তা দত্ত।

নাটকটির ভিডিও এডিটিং এ ছিলেন নিকি দে।নাটকটি ভিডিও ধারন করেছেন নিখিল কুমি।মা দুর্গা কে সাঁজ সজ্জায় সহযোগীতা করেছেন আমাদের সবার প্রিয় দাদা নিশি।

তিনি বলেন, পুজা কমিটির সকলের কাছে আমি কৃতজ্ঞ।বিশেষ ধন্যবাদ রইলো উপস্থাপক রিয়াদের জন্য যিনি চমৎকার উপস্হাপনা করেছেন ও নাটকটিকে প্রানবন্ত করার জন্য।সবাইকে শারদীয় দুর্গা পুজার শুভেচ্ছাসহ দশমীতে এসে পুজা ও সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার জন্য।

মোহাম্মদ দ্বীপ পুজা আয়োজক কমিটির সকল সদস্যদের সুস্হতা কামনা করে বার বার সুন্দর সুন্দর অনুষ্ঠান করার জন্য আহ্বান জানিয়েছেন।লন্ডনের বেষ্ট পুজা মন্ডপ “ হরি ওম সংঘ ইউ, কে।ধন্যবাদ সবাইকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 15 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x