বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহী জেলা আওয়ামী লীগের ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন বিজনেস নির্দেশনা কলামঃ Business Strategy পরিবর্তন করুন রক্ত দিয়ে কিনেছি নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মৃত্যুতে প্রদ্যুৎ কুমারের শোক জকিগঞ্জে পরিত্যক্ত দোকান থেকে খাদ্য অধিদপ্তরের চাল উদ্ধার ‘মুজিবনগর দিবস’ বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন : প্রধানমন্ত্রী রাসিকের কর্মকর্তা/কর্মচারীগণের ক্ষেত্রে সর্বজনীন পেনশন চালুকরণের নিমিত্তে মতবিনিময় সভা নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ একজন গ্রেফতার গাইবান্ধায় সনাতন ধর্মাবলম্বীদের স্নান উৎসব উপজেলা নির্বাচন ঘিরে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে নুরুল হুদা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বাহারি রঙের বেলুনে তা’মীরুল মিল্লাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকার ক্যাম্পাসে উদ্বোধন করা হয়েছে টানা পনের দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান।উদ্বোধনী অনুষ্ঠানের নাম দেয়া হয়েছে সাংস্কৃতিক পক্ষ-২০২৩।

বুধবার সকাল (১৮ জানুয়ারী) ৯টায় ক্যাম্পাসের মাঠে বর্ণিল আয়োজনে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার সাহিত্য ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয় টানা পনের দিনব্যাপী এ সাংস্কৃতিক প্রতিযোগীতার আয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানের দুইদিন আগ থেকেই পুরো ক্যাম্পাস নতুন করে সাজিয়ে তুলতে শিক্ষার্থীদের যৌথ উদ্যোগ ও শিক্ষকবৃন্দের প্রাণোচ্ছ্বল ভূমিকা লক্ষ্য করা গেছে।

মাদরাসার সাহিত্য ও সংস্কৃতি বিভাগের আহ্বায়ক মুফতি মহিউদ্দিন এর সভাপতিত্বে এ বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ ড. আবু ইউছুফ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসার উপাধ্যক্ষ ড. খলিলুর রহমান মাদানী ও অন্যান্য শিক্ষকরা।

ছাত্র প্রতিনিধি হিসেবে যুক্ত ছিলেন আনোয়ার হোসাইন, মেহেদী হাসান সিয়ামসহ অন্যান্যরা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ ড. আবু ইউসুফ খান বলেন, এদেশে সাহিত্য ও সংস্কৃতি চর্চায় শিক্ষার্থীদের সুকুমার বৃত্তির বিকাশ ঘটবে এবং অন্যান্যদের মাঝেও সুকুমার বৃত্তি জাগিয়ে তোলার সুন্দরতম উপলক্ষ্য।তাই শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সৃজনশীলতা বিকাশের জন্য প্রতিটি শিক্ষার্থীর সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতাগুলোতে অংশগ্রহণ করা একান্ত জরুরী।

এ সাংস্কৃতিক প্রতিযোগিতায় শিক্ষার্থীদের জন্য ক্বিরাত, ইসলামি সংগীত, সংবাদ পাঠ, যেমন খুশি তেমন সাজো, আবৃত্তি, হিফজুল কুরআন ও হাদিস, বাংলা, আরবি ও ইংরেজি ভাষায় বক্তব্য প্রতিযোগিতা, বিভিন্ন ধরনের খেলাধুলাসহ মোট ২১টি ইভেন্টের ব্যবস্থা করা হয়েছে।

সাংস্কৃতিক পক্ষের শেষ চারদিনের আয়োজনে থাকছে বিজ্ঞান মেলা, দেয়ালিকা ও ক্যালিগ্রাফি উপস্থাপন এবং রকমারি স্বাদের পিঠা উৎসব।

শেষের দুইদিন মাদরাসার শিক্ষা সফরের মাধ্যমে শেষ হবে পনের দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

উল্লেখ্য যে,১৯ জানুয়ারী সকাল ৮টার দিকে তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদ্রাসা ঢাকা মাতুয়াইল ক্যাম্পাসের সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।এতে সাংস্কৃতিক ইভেন্টের নাম ও সময়সূচি হিসেবে আট পৃষ্ঠার একটি প্রসপেক্টাস প্রকাশ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 6 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x