শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ইবিতে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিত ৯৪ শতাংশ

গুচ্ছের বাইরে স্বতন্ত্রভাবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।পরীক্ষায় ৯৪.৪১ শতাংশ পরীক্ষার্থী উপস্থিত ছিলেন।

সোমবার (৫ জুন) বেলা ১২ টা হতে দুপুর ১ টা পর্যন্ত এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি ভবন এবং অনুষদ ভবনে ধর্মতত্ত্বের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।ভর্তি পরিক্ষায় ২হাজার ১৩০ জন পরীক্ষার্থীর বিপরীতে ২ হাজার ১১ জন উপস্থিত ছিলেন।

এদিকে পরীক্ষা চলাকালে প্রক্টরিয়াল বডির নেতৃত্বে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার র‌্যাব, ডিবি ও পুলিশ বাহিনী এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপের সদস্যদের সমন্বয়ে ক্যাম্পাসে নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছিল।যে কোন প্রকার অনাকাঙ্খিত ঘটনা এড়াতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক ক্যাম্পাস পরিদর্শন করেছেন।

পরীক্ষার্থীদের সহজে সিট খুঁজে পাওয়ার সুবিধার্থে ক্যাম্পাসের মেইন গেট ও একাডেমিক ভবনগুলোর সামনে সিট প্ল্যান সংবলিত ডিজিটাল ব্যানার লাগানো হয়।পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে সব ধরনের যান চলাচল নিষিদ্ধ ছিলো।পরীক্ষার্থীদের জরুরি স্বাস্থ্যসেবার জন্য মেডিক্যাল টীমের ব্যবস্থা ছিলো।

ভর্তি পরীক্ষা চলাকালীন কক্ষ পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান সহ টীমের সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + thirteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x