শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

নকলায় পাওনা টাকা উদ্ধার ও মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

শেরপুরের নকলায় পাওনা টাকা নাদিয়ে উল্টা হয়রানি ও মাদক সংশ্লিষ্ট ভূয়া খবরের মাধ্যমে এলাকাবাসীর সুনাম নষ্ট করার প্রতিবাদে উপজেলার পাঠাকাটা ইউনিয়নের নামা কৈয়াকুড়ি এলাকার নিরীহ আয়শা বেগম ও তার পরিবারের লোকজন এবং নামা কৈয়াকুড়িবাসী সংবাদ সম্মেলন করেছে।

রবিবার (২৮ মে) দুপুরের দিকে নকলা প্রেস ক্লাব অফিসে (উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলা) আয়শা বেগম ও তার পরিবার এবং নামা কৈয়াকুড়িবাসী মিলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে আয়শা বেগম ও তার পরিবারের পক্ষে মো. শরিফুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন।

তাছাড়া এলাকাবাসীর পক্ষে নাছিমা বেগম, আবুল কালাম ও আব্দুল লতিফসহ অনেকে বক্তব্য রাখেন।

এসময় এলাকার বিভিন্ন বয়স ও শ্রেণি পেশার নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে সাংবাদিকদের জানানো হয়, উপজেলার কুর্শাবাদাগৈড় এলাকার আমজাদ হোসেনের ছেলে প্রতারক আছাদুজ্জামান আয়শাকে ধর্মের মা বানিয়ে বিদেশে যাওয়ার কথা বলে কতিপয় স্বাক্ষীগনের মোকাবেলায় ও তাদের স্বাক্ষরিত স্ট্যাম্পের মাধ্যমে লিখিত করে নগদ পাঁচ লাখ টাকা নেয়।বিষয়টি উপজেলার উর্ধ্বতনসহ অনেকে জানেন।

কয়েকমাস পরে আছাদের কাছে পাওনা টাকা চাইলে সে তালবাহানা শুরু করে।বিষয়টি স্বাক্ষীগনকে জানালে তারা আছাদুজ্জামানকে আয়শার নিকট নেওয়া পাওনা টাকা দিয়ে দিতে বলেন।পরে কোন উপায় অন্ত না পেয়ে পাওনা টাকা না দেওয়ার পায়তারার অংশ হিসেবে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও অসৎ উদ্দেশ্য প্রণোদিত খবরের মাধ্যমে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষে অপপ্রচারে লিপ্ত হয়।তাছাড়া এলাকায় মাদকের সংশ্লিষ্টতা আছে বলায় এলাকার সুনাম নষ্ট হয়েছে বলে এলাকাবাসী মনে করেন।

তারা আরো বলেন, নিরীহ আয়শা বেগমকে ও তার পরিবারের সদস্যদের মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হুমকি দিচ্ছে আছাদুজ্জামান।এরই মধ্যে নকলা থানায় একটি মামলা করে ভুক্তভোগীর কাছে থাকা ৫ লাখ টাকা নেওয়ার প্রমাণ স্বরূপ লিখিত স্ট্যাম্প নিতে ভূক্তভোগীর বাড়িতে পুলিশ পাঠিয়ে হুমকি দামকী দেওয়া হয়েছে।২৪ ঘন্টার মধ্যে অরিজিনাল স্ট্যাম্প নাদিলে মামলায় জড়িয়ে জেল জরিমানা করা হবে বলে তাদেরকে হুমকি দেওয়া হয়।বর্তমানে তারা প্রাণ নাশসহ মামলায় জড়ানোর ভয়ে দিনাতিপাত করছেন।

এমতাবস্থায় এমন ন্যাক্কারজনক কৃতকর্মের জন্য অপরাধের সাথে জড়িতদের চিহৃত করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x