বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
চারঘাটে বিএসটিআই’র অভিযানে বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা পানি ও বিদ্যুৎ সংকটে রাজশাহীতে মৎস্যচাষীরা আরএমপি’র সহকারী প্রশাসন জুলমাত হাবিবের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতি’র অভিযোগ সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে খুলনায় বায়োজিন এলো আন্তর্জাতিক মানের স্কিনকেয়ার সেবা নিয়ে বিএমডিএ : মিথ্যা তথ্যে পিডি নিয়োগ,৮ কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারার আয়োজন মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে দুই এমপির চেয়ারম্যান প্রার্থীর লড়াই মোহনপুরে উপজেলা নির্বাচন বর্জনের ডাকে বিএনপির লিফলেট বিতরণ নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান হাজী মোশারফ শেখ ফরিদ-আশুরা ভাইস চেয়ারম্যান এমপি আবুল কালাম আজাদের চাচাতো ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন শরীফ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

কবিরহাটে টিউবওয়েলে উঠছে পানি ও গ্যাস,জ্বলছে আগুন

এক বছর আগে বসানো টিউবওয়েল থেকে নোয়াখালীর কবিরহাটে নিজ থেকেই উঠছে পানি-গ্যাস এবং জ্বলছে আগুন।এ খবর ছড়িয়ে পড়লে সেখানে ভিড় জমায় উৎসুক জনতা।

গত শনিবার (৭ জানুয়ারি) বিকেল ৪টার দিকে উপজেলার ঘোষবাগ ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের পশ্চিম সোনাদিয়া গ্রামের ফারুকের নতুন বাড়ির টিউবওয়েল থেকে পানি তোলার সময় এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য ( মেম্বার) মো.আবু তাহের বলেন , টিউবওয়েল থেকে অনবরত পানি বের হওয়া ও গ্যাস বের হওয়ার বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।

গত বৃহস্পতিবার ১২ জানুয়ারি বেলা ১১টার দিকে ঢাকা থেকে বাংলাদেশ পেট্রোলিয়াম অ্যান্ড এক্সপ্লোরেশন কোম্পানি (বাপেক্স) এর একটি প্রতিনিধি দল এসে পানি পরীক্ষা-নিরীক্ষা করার জন্য নিয়ে গেছে। এই রিপোর্ট পাওয়ার পর জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে।

ইউপি সদস্য মো.আবু তাহের আরো বলেন, ঘোষবাগ ইউনিয়নের পশ্চিম সোনাদিয়া গ্রামের ফারুকের নতুন বাড়িতে এক বছর আগে এই টিউবওয়েল বসানো হয়। গত শনিবার বিকেল ৪টার দিকে ফারুকের পরিবারের সদস্যরা টিউবওয়েল থেকে পানি আনতে গেলে দেখে টিউবওয়েলের ওপর দিয়ে অনবরত পানি উঠছে। তখন তারা পানি ওঠাতে ব্যর্থ হয়। একই সাথে কৌতুহলবশত ম্যাচের কাঠি জ্বালিয়ে টিউবয়েলের মুখে ধরতেই আগুন জ্বলে ওঠে। বর্তমানে ভূগর্ত থেকে পানি উঠার তীব্রতা কমে এসেছে।

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা বলেন, ভূগর্ভ থেকে টিউবওয়েলের মধ্য দিয়ে আপনা-আপনি পানি ও গ্যাস বের হওয়ার বিষয়টি বাংলাদেশ পেট্রোলিয়াম অ্যান্ড এক্সপ্লোরেশন কোম্পানি (বাপেক্স) কে জানানো হয়। তারা দুদিন পর এসে পরীক্ষা-নিরীক্ষা করার টিউবওয়েল থেকে পানি সংগ্রহ করে নিয়ে গেছে। পরীক্ষা করার পর রিপোর্ট হাতে পেলে জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে। ঘটনাস্থলে সাধারণ মানুষের যাতায়েত বন্ধ করতে লাল পতাকা টানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =


অফিসিয়াল ফেসবুক পেজ

x