বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

যবিপ্রবিতে ছাত্রলীগের হাতে সাংবাদিক লাঞ্ছিত : রাবি প্রেসক্লাবের নিন্দা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগ শাখা ছাত্রলীগ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব (রাবি প্রেসক্লাব)।

আজ বৃহস্পতিবার (২৫ মে) এক যৌথ বিবৃতিতে রাবি প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান অভি ও সাধারণ সম্পাদক শাহাজালাল ইসলাম তুহিন অবিলম্বে এ ঘটনার সাথে জড়িত ছাত্রলীগের নেতাকর্মীদের আইনের আওতায় আনার দাবি জানান।

বিবৃতিতে রাবি প্রেসক্লাবের নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের সাথে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ আচরণ দিন দিন বেড়েই চলেছে, যা কোনোভাবেই কাম্য নয়।এছাড়া ছাত্রলীগের এ ধরনের হিংস্র আচরণ স্বাধীন সাংবাদিকতার অন্তরায়।বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে এই ধরণের বাঁধা, স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার পরিপন্থী।এসব ঘটনার কোনো বিচার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে ও ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে।তাই দ্রুত ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান তারা।

গণমাধ্যম সূত্রে জানা যায়, গত সোমবার (২২ মে) দুপুর আনুমানিক ২টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সহ-সভাপতি মোঃ জহুরুল ইসলাম ডিপার্টমেন্টের কাজ শেষে একাডেমিক ভবন থেকে হলে যাওয়ার সময় হলের প্রধান ফটকে তাকে অবরুদ্ধ করা হয়।

ঘটনার এক পর্যায়ে জহুরুলকে পাশের গেস্টরুমে ডেকে নিয়ে গালাগালিসহ শারীরিকভাবে নির্যাতন করেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগ শাখা ছাত্রলীগের সভাপতি আসিফ আল মাহমুদ ও ছাত্রলীগ কর্মী বেলাল হোসেন।অভিযুক্তরা যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানার অনুসারী বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x