শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

পঞ্চগড়ে জমে উঠেছে পুনাক শিল্প পণ্য মেলা,নারীদের উপচে পড়া ভীড়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের, জন্ম শতবার্ষিকীয় ও স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উপলক্ষে পঞ্চগড়ে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) মাসব্যাপী শিল্পমেলা জমে উঠতেই শুরু করেছে।

মেলাটি (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় পঞ্চগড় পৌরসভা সংলগ্ন এই মেলার উদ্বোধন করা হলেও ১ জানুয়ারি থেকে খুলে দেওয়া হয় মেলার প্রবেশ গেট।

প্রতিদিনই জমে উঠছে পুনাক শিল্প পণ্য মেলাটি।এই মেলায় পুরুষদের থেকে নারীদের উপচে পরা ভীর লক্ষ্য করা যাচ্ছে।শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় কনকনে শীত উপেক্ষা করে ক্রেতা-দর্শনার্থীদের ঢলে জমে উঠেছে পুনাক শিল্প পণ্য মেলা।

তবে শুক্রবার ১৩ই জানুয়ারি সকাল থেকে মেলায় ছুটে আসেন পঞ্চগড়ের বিনোদন প্রেমিকরা।জুমার নামাজের পর ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে পুরো মেলা প্রাঙ্গণ।এদিকে বেচাকিনাও বেশ,খুশি বিক্রেতারাও। দর্শনার্থীদের জন্য মেলার গেট খুলে দেয়া হয় সকাল ১০টায়।গেট খোলার সঙ্গে সঙ্গে মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে থাকেন দর্শনার্থীরা। দুপুর ১২টার মধ্যে প্রায় ভরে যায় মেলা প্রাঙ্গণ। জুমার নামাজের পর নেমে আসে ক্রেতা-দর্শনার্থীদের ঢল।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়,কিছু কিছু স্টলে ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতিতে পা ফেলার জায়গা ছিল না।ছুটির দিনে জনসমুদ্রে পরিণত হয় পুনাক শিল্প পণ্য মেলা।ছুটির দিনে অফিস ও কাজের চাপ না থাকায় অনেকেই পরিবার-পরিজন নিয়ে চলে আসেন মেলায়।স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীরাও দলবেঁধে মেলায় চলে আসেন। নানা বয়সী আর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে মুখর হয়ে ওঠে পুরো মেলা প্রাঙ্গণ। ক্রেতাদের ভিড়ে হিমশিম খেতে হয় স্টলে দায়িত্বরতদের।

গত কয়েকদিন ধরে সারাদেশের পাশাপাশি পঞ্চগড়ে দেখা দিয়েছে কনকনে শীত ও সর্বনিম্ন তাপমাত্রা।সে শীত উপেক্ষা করে সকালের মিষ্টি রোদ গায়ে মেখে ছুটির দিনে মেলায় হাজির সবাই।মেলায় শীতের পোশাকের দোকানে ভিড় ছিল লক্ষণীয়। শিশু-কিশোর ও নারীদের পণ্যসামগ্রীর স্টলগুলোতেও ছিল প্রচণ্ড ভিড়। ইলেকট্রনিক্স পণ্য, রান্নার সামগ্রী ও প্লাস্টিকের দোকানগুলোতেও এদিন চোখে পড়ার মতো ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতি দেখা গেছে।

মাস ব্যাপী পুনাক এর শিল্পপণ্য মেলায় প্রায় ৫০টিরও বেশি স্টল রয়েছে মেলায় মিলছে, নকশিকাঁথা, হাতের কাজ করা থ্রিপিস, মেয়েদের ভ্যানিটি ব্যাগ, জুয়েলারি অর্নামেন্টসহ বিভিন্ন পণ্য সামগ্রী।এছাড়া বাচ্চাদের বিনোদনের জন্য নৌকা,নাগর দোলা,সুপার চিয়ার, মেডি ঘোরা,ডরিমন ট্রেন,স্লিপার (জাম্পিং) ওয়াটার বোট ওয়াটার রোলার।রয়েছে দি গ্রেট রংমহল সার্কাস, ভূতের বাড়ি সহ বিভিন্ন ধরণের রাইড।মেলার অন্যতম আকর্ষণ ডান্সিং পানির ফোয়ারা। এছাড়াও দি গ্রেট রংমহল সার্কাসে ৮০ টাকার টিকিটে দেখা মিলছে জনপ্রিয় নায়ক নায়িকাদের অভিনয় নাচ গান।

আয়োজকরা জানায়,পুনাক শিল্প ও পণ্য মেলাটি ২৪ ঘণ্টা সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করা হচ্ছে।মেলায় প্রবেশ টিকিট ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।প্রবেশ টিকিটে রয়েছে লটারি এতে মিলছে ১০০ সিসি মোটরসাইকেল সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পুরস্কার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 18 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x