শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সংবাদ প্রকাশের পর সংস্কার হচ্ছে গঙ্গাচড়ার সেই অবহেলিত সড়ক

রংপুরের গঙ্গাচড়া উপজেলার বটতলা বাজার মোড় থেকে বকশিগঞ্জ বাজার যাওয়ার প্রধান সড়কটি ছোট-বড় গর্তে বেহাল দশায় পথচারীদের নাজেহাল অবস্থার সৃষ্টি হয়েছে।পথচারীদের যেন দুর্ভোগের শেষ নেই।এতে ভোগান্তিতে পড়েছেন স্থানীয় লক্ষাধিক মানুষ।

উপজেলার কোলকোন্দ, বড়বিল ও আলমবিদিতর এই তিনটি ইউনিয়নের সীমানাবেষ্টিত সড়কটি দিয়ে প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, কৃষক, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ উপজেলা সদরের সঙ্গে দুর্ভোগ সহ্য করে যোগাযোগ অব্যাহত রেখেছে।তবে দীর্ঘ বছর পর সড়কটির সংস্কার কাজ শুরু হওয়ায় স্বস্তি ফিরেছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

বুধবার (২৪ মে) সরেজমিনে গিয়ে দেখা যায় সড়কটি কার্পেটিং সহ সংস্কার করতে ইতি মধ্যে সড়কের বিভিন্ন অংশে সৃষ্ট বড় বড় গর্তসহ ভাঙ্গাচুরা অংশ ভরাট করছেন যুক্ত শ্রমিকরা।এর পর রোলার দিয়ে ভাঙ্গা অংশ সমান করা হচ্ছে।

বটতলা মোড়ের স্থানীয় বাসিন্দা শরিফুল ইসলাম বলেন, প্রতিদিন বটতলা বাজার (মন্থনা) থেকে বকশিগঞ্জ ও বেতগাড়ি বাজারে প্রায় কয়েক হাজার মানুষ চলাচল করে।তবে সড়ক ভাঙ্গা থাকায় কষ্টের সীমা ছিল না।কোলকোন্দ ও বড়বিল ইউনিয়নের গুরুত্বপূর্ণ এ সড়কটি দীর্ঘদিন উন্নয়ন বঞ্চিত থাকায় এলাকার জনগণ কষ্টে জীবনযাপন করেছে।সড়কটির সংস্কারের কাজ শুরু হওয়ায় আমরা খুশি।আমরা চাই, সবাই যেন নির্বিঘ্নে চলাচল করতে পারে।

গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, জনগণের ভোগান্তি লাঘবের লক্ষ্যে উপজেলার সড়কগুলোর সংস্কার ও উন্নয়ন কাজ শুরু হয়েছে। উপজেলা প্রকৌশলী কর্মকর্তা আমাকে জানিয়েছে পর্যায়ক্রমে উপজেলার সমস্ত অবহেলিত সড়কের সংস্কার ও উন্নয়ন কাজ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + eighteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x