শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বগুড়া সদরের গোকুলে স্মার্ট পরিবার পরিকল্পনা অগ্রগতি বৃদ্ধিকল্পে মতবিনিময় সভা

বগুড়া সদরের গোকুলে সেবার অগ্রগতি বৃদ্ধিকল্পে স্মার্ট পরিবার পরিকল্পনা বিভাগ বিনির্মাণে লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুর ২টায় গোকুল ইউনিয়নের বেহুলার বাসরঘর পাশে অবস্থিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সদর উপজেলা পরিবার পরিকল্পনা পরিদর্শক আব্দুর রউফ এর সঞ্চালনায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন, গোকুল ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ৪১ বগুড়া- ৬ সদর আসনের জাতীয় সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, পরিবার পরিকল্পনা বগুড়ার উপ-পরিচালক রফিকুল ইসলাম।

এতে বক্তারা বলেন, দেশের সকল পরিবারের সেবা নিশ্চিত করতে বাংলাদেশ সরকার প্রতিটি ইউনিয়নে (উপজেলা স্বাস্থ্য কমপ্লে একটি করে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র পরিচালনা করছে যেখানে গ্রামাঞ্চলের সর্বস্তরের জনগণ সহজেই যেতে পারে।এ কেন্দ্রগুলো হতে প্রাথমিক স্বাস্থ্য সেবাসহ পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা, সেবা, কৈশোরকালীন প্রজনন স্বাস্থ্য, পুষ্টি ওরস্বাভাবিক প্রসব সেবা প্রদান করা হচ্ছে।কেন্দ্রগুলোতে পরিবার কল্যাণ পরিদর্শিকা নিয়োগ করে স্বাভাবিক প্রসব সেবা এবং প্রয়োজনে উপযুক্ত রেফারেল নিশ্চিত করছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বগুড়া সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সহকারি পরিচালক (সিসি) ডাঃ আব্দুল মান্নান মিয়া, মেডিকেল অফিসার( সিসি ) ডা: শামসুজ্জামান কিরণ, মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা: মনসুর রহমান, মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডা: নাজাদ শারমিন ওয়ারদা, মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডা: সামিনা খাতুন, গোকুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান বাছেত, সাধারণ সম্পাদক আলী রেজা তোতন,স্বাস্থ্য কর্মী আলমাস খান।

বগুড়া জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় এবং উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় ও গোকুল ইউনিয়নের সকল ইউপি সদস্য সহ বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্যকর্মীবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + eighteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x