বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বিভাগের ১৯ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত ‘প্রধানমন্ত্রী ঘর দিছে,বৃষ্টির দিনেও শান্তিতে থাকতে পারমু’ বর্তমান কমিটিকে অবৈধ ঘোষণা করে আওয়ামী আইনজীবীদের আহ্বায়ক কমিটি গঠন পবায় সংবাদ প্রকাশের পরেও থামছেনা পুকুর খননের মাটি বিক্রি সারিয়াকান্দিতে ভূমিসেবা সপ্তাহে বির্তক,কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ লফস এর আয়োজনে উম্মুক্ত স্থানের বাজেট বরাদ্দ ও গাইড লাইন শীর্ষক আলোচনা সভা সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত আসামীর বোনের বিরুদ্ধে মামলার বাদীকে হত্যার চেষ্টা,থানায় অভিযোগ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঠাকুরগাঁওয়ে শুরু হলো ভূমি সেবা সপ্তাহ

“স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী এবং এ কর্মসূচির শুভ উদ্ধোধন করা হয়েছে।

২২ই মে (সোমবার) সকালে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা ভূমি অফিসের কার্যালয় চত্ত্বরে শেষ হয়।

র‌্যালী শেষে বেলুন ও পায়রা উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান।

উদ্ধোধন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোলেমান আলীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার লিজা বেগম, সহকারী কমিশনার (ভূমি) তানজিনা তাসনিম, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো: সামসুজ্জামান, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সহ অন্যান্যরা।

এ সময় বক্তারা জানান, বর্তমান পরিস্থিতিতে জনসাধারন ভূমি বিষয়ে সবচেয়ে বেশি সমস্যায় ভূগছেন।শতকরা ৬০ শতাংশ মামলা এই ভূমিকে কেন্দ্র করে।এ ধরনের জটিল সমস্যাগুলো করার লক্ষ্যে এই ভূমি সেবা সপ্তাহ।

জমি নিয়ে জোর-জবরদখলের বিরুদ্ধে “জমি যার ভূমি তার” এই আইন প্রণয়ন করা হয়েছে।জমির কাগজ নিয়ে জটিলতার কারনে এখন অনলাইনে কর সেবা, ই-নামজারি সহ বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে।

ভূমি সেবা সপ্তাহের এই সময়কালে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়, রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণসহ ভূমি সংক্রান্ত সরকারের বিভিন্ন সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x