সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সারিয়াকান্দিতে দিনব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিখন মিয়া বাবা মায়ের স্বপ্ন পূরন করা হলো না এনজিও কর্মী সঞ্জয়ের সারিয়াকান্দি উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালাম ও আশিক রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ভাঙ্গায় ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ফরিদপুরের ভাঙ্গায় স্মার্ট ভূমিসেবার জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিতে ভূমি সপ্তাহ-২০২৩ পালিত হয়েছে।এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(২২মে) সকাল থেকে দুপুর পযর্ন্ত উপজেলা ভূমি অফিস চত্তরে এই ভূমিসেবা সপ্তাহ-২০২৩ এর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এতে ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিম উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

এরপরে ভূমি অফিস থেকে এক বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করার পরে আলোচনা সভায় মিলিত হন।

আলোচনা সভার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভূঁইয়া, ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত, উপজেলা মৎস্য কর্মকর্তা দেবেলা চক্রবর্তী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী সোবাহান মুন্সী, ভাঙ্গা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক হাজী আবু জাফর মুন্সী, উপজেলা নির্বাচন কমিশন অফিসার মো. হাসান মাতুব্বর, আবাসিক প্রকৌশলী মো. সাইদুর রহমান, চান্দা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল খালেক মোল্লা, ঘারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিউদ্দিন উদ্দিন মোল্লা, আলগী ইউনিয়নের চেয়ারম্যান ম. ম. সিদ্দীক মিয়া সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।

জনসাধারণ যেনো কোনো হয়রানির শিকার না হন সে বিষয়ে আশ্বস্ত করে ভূমি কর্মকর্তা মাহমুদুল হাসান তার বক্তব্যে বলেন, আমাদের স্মার্ট ভূমিসেবা সপ্তাহ-২০২৩, ২২শে মে থেকে ২৮ মে পর্যন্ত চলবে।এই সরকার জনবান্ধব সরকার, আমরা সেবা প্রদানকারী সংস্থা, কৃষক শ্রমিক ও জনসাধারণের দোর গোড়ায় এই সেবা পৌঁছে দিতে ডিজিটাল সেবার আয়োজন করেন।এখন থেকে ঘরে বসেই খাজনা, ভূমিকর, নামজারি, পর্চা উত্তোলন, নকশা উত্তোলন সহ সকল সেবা মোবাইলের মাধ্যমেই সমাধান করে নিতে পারবেন।আপনাদের আর হয়রানির শিকার হতে হবে না।তারপরেও আমি (সহকারী কমিশনার ভূমি) নিশ্চিত করতে চাই আমার ভাঙ্গার ভূমি অফিসের দরজা আপনাদের জন্য সার্বক্ষণিক খোলা থাকবে।

এছাড়া ভূমি মন্ত্রণালয়ের এক অসাধারণ সার্ভিস সেন্টার (১৬১২২) কল করে সার্বক্ষণিক সেবা নেওয়ার সুযোগ রয়েছে।ভূমি সংক্রান্ত কোনো অভিযোগ থাকলে ১৬১২২-তে কল করে অবহিত করা মাত্র সমাধান পাওয়া যাবে।

অনুষ্ঠানটিতে সঞ্চালনায় ছিলেন, ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 13 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x