বুধবার, ০১ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা সারিয়াকান্দিতে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে কুতুবপুর গ্রামের বাসিন্দা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

পবিপ্রবি’র ৩১ শিক্ষার্থী পেল ডিন’স মেরিট অ্যাওয়ার্ড

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পবিপ্রবি) ব্যবসায় প্রশাসন অনুষদের কৃতী শিক্ষার্থীদের ডিন’স মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

অনুষদের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের কৃতিত্ত্ব ফলাফলের স্বরুপ ৩১ জন শিক্ষার্থীকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রথম বারের মতো বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের কৃতি শিক্ষার্থীদের নিয়ে এ সম্মাননা প্রদান অনুষ্ঠান আয়োজিত হয়।

এসময় ব্যবসায় প্রশাসন অনুষদের ২৩ জন শিক্ষককে তাদের পাবলিকেশন ও পিএইচডি’র জন্য অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

৮ জানুয়ারি (রবিবার) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই ডিন’স মেরিট অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক প্রদান করেন।

২০১৫-১৬ শিক্ষাবর্ষের ডিন’স মেরিট প্রাপ্ত শিক্ষার্থী সাকির উস সালেহীন বলেন,পবিপ্রবিতে এই প্রথম একসাথে শিক্ষক,শিক্ষার্থীদের নিয়ে ভালো কাজকে উৎসাহিত করার জন্য এ আয়োজন অনুষ্ঠিত হচ্ছে।এ অনুষ্ঠান আয়োজন করার জন্য ডীন মহোদয়কে ধন্যবাদ জানাই।এই ধরনের প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে ভালো কিছু করার অনুপ্রেরণা তৈরী হয়।ভবিষ্যতে এই প্রোগ্রামের ধারাবাহিকতা বজায় থাকবে আশা করি।

২০০৪-২০০৫ শিক্ষাবর্ষের ডিন’স মেরিট প্রাপ্ত শিক্ষার্থী ও ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ড.কুমার দেবাশীষ দত্ত বলেন,ব্যবসা প্রশাসন অনুষদের পুরস্কার প্রদান অনুষ্ঠান-২০২৩ এমন একটি অনুষ্ঠান যেখানে অনুষদের কর্মচারী থেকে শিক্ষকবৃন্দ সকলকে সম্মানিত করার উদ্যোগ নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আয়োজন এই প্রথম।

বিশ্ববিদ্যালয়ের এ ধরনের আয়োজন শিক্ষার্থীদেরকে, শিক্ষকবৃন্দকে এবং সকলকে আগামীতে ভালো কিছু করার জন্য উৎসাহিত করবে। ”

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক আবুল বাশার খান বলেন,”শিক্ষার্থীদের উন্নয়নে আমাদের সকলেরই আগ্রহী মনোভাব নিয়ে কাজ করা দরকার।তাদের নিয়মিত পরিচর্যার মাধ্যমে আগামীর সুশিক্ষিত ও সচেতন নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। ”

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, “সিজিপিএ বৃদ্ধির দিকে সবার মনোযোগ দেওয়া দরকার। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ও গবেষণা দিয়ে সামনের দিকে এগোতে হবে।ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষার্থীদের চাকুরির পিছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার দিকে মনোযোগ দিলে দেশে বেকারত্ব সমস্যা অনেকাংশেই রোধ করা সম্ভব।

এসময় ব্যবসায় প্রশাসন অনুষদের সাবেক ডিন অধ্যাপক বদিউজ্জামান,অধ্যাপক মোঃ জাকির হোসেনসহ অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান,শিক্ষক- শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − three =


অফিসিয়াল ফেসবুক পেজ

x