শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ইবির শহিদ মিনারে শ্রদ্ধাবনত মানুষের ঢল

‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ এর প্রথম প্রহরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহিদ মিনারে ঢল নামে শ্রদ্ধাবনত মানুষের।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ফুল হাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন বিভাগ, হল, শিক্ষক-ছাত্র সংগঠন জড়ো হয় শহিদ মিনার প্রাঙ্গনে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়াারি) রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে রাত পৌনে ১২টার দিকে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে শোক র‌্যালি বের হয়।র‍্যালিটি প্রশাসন ভবন থেকে বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয়।

পুষ্পার্ঘ্য অর্পণ কালে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা- কর্মচারী সমিতি, শাপলা ফোরম, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক ইউনিট), বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ, আবাসিক হলসমূহ, বিভিন্ন বিভাগ, অনুষদ, ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়।নিরবতা শেষে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।দোয়া মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ।

এদিকে মঙ্গলবার সকাল ১০ টায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।পরে বিশ্ববিদ্যালয় প্রধান ফটক সংলগ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ‘মৃতুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় উপস্থিত ছিলেন উপা-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x