শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ নালিতাবাড়ী খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠিত সারিয়াকান্দিতে অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওরিয়েন্টেশন জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে এক যুবককে ছুরিকাঘাত শাহজাদপুরে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুস্তাক আহমেদের মতবিনিময় অনুষ্ঠিত সারিয়াকান্দিতে বিশ্ব মা দিবস পালিত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ইবিতে ‘জাতীয় নিরাপদ খাদ্য দিবস’ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

‘‘নিরাপদ খাদ্য সমৃদ্ধ জাতি, স্মার্ট বাংলাদেশ গড়ার চাবিকাঠি’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবন থেকে র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগ।

র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. শেখ মোহাম্মদ আব্দুর রউফ, অধ্যাপক ড. আব্দুস সামাদ, অধ্যাপক ড. আবুল কাসেম, অধ্যাপক ড. এ টি এম মিজানুর রহমান, অধ্যাপক ড. শেখ শাহীনূর রহমান ও সহযোগী অধ্যাপক মোমিনুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল আমিন।বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অনুষ্ঠানে অংশ নেন।

সভায় বক্তারা বলেন, সুস্থ শিশুর জন্য নিরাপদ খাদ্য দরকার।নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পারলে আমারা জাতিকে সুস্থ সবল শিশু উপাহার দিতে পারবো।খাদ্যে ভেজাল মেশানো থেকে আমাদের বের হয়ে আসতে হবে। সুস্থ থাকার জন্য শুধু নিজের কথা না ভেবে সবার কথা ভাববো।মনে রাখতে হবে, অন্যের ক্ষতি করা মানে নিজের ক্ষতি করা।এক্ষেত্রে সবাইকে সচেতন ও সজাগ হতে হবে।

তারা আরও বলেন, শরীরের জন্য যেসব খাদ্য নিরাপদ তা নিশ্চিত করতে হবে।এর জন্য আমারা আবাসিক হল, পরিবার ও সমাজে নিরাপদ খাদ্যের জন্য সচেতনতা তৈরি করতে পারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 2 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x