শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দুর্গাপুরে প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে আবাদি জমিতে পুকুর খনন মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত,আহত ২ মান্দায় মহান মে দিবস পালিত মে দিবসে খাবার স্যালাইন,ক্যাপ ও পানি বিতরণ করল রাজশাহী শিক্ষা বোর্ড জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে মহান মে দিবস পালন সারিয়াকান্দিতে দর্জি শ্রমিক ইউনিয়নের মহান মে দিবসে র‌্যালি ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‍্যালী ও শ্রমিক সমাবেশ সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

৪টি ভিত্তিতে গড়ে উঠবে তরুণ প্রজন্মের স্মার্ট বাংলাদেশ-এমপি মুহিব

প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক মো. মহিবুর রহমান মুহিব বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা “স্মার্ট বাংলাদেশ” গড়ার ঘোষনা দিয়েছে।ডিজিটাল বাংলাদেশের স্মার্ট ভার্সনই হচ্ছে “স্মার্ট বাংলাদেশ”।

স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনোমি, স্মার্ট গভার্নমেন্ট হবে স্মার্ট বাংলাদেশের মূল ভিত্তি।এই ৪টি মুল ভিত্তি ধরে গড়ে উঠবে তরুণ প্রজন্মের “স্মার্ট বাংলাদেশ”।

রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্স অডিটোরিয়াম আয়োজিত ‘লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ সংকলন এর মোড়ক উন্মোচন ও উন্নয়ন বিষয়ক প্রেসব্রিফিং এ তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, মেট্রোরেলে চড়ে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র “স্মার্ট বাংলাদেশ” এর যাত্রা শুরু করেছে। গোটা বিশ্বে তাক লাগানো মোট্রোরেল যেমন বদলে যাওয়া বাংলাদেশের প্রতিচ্ছবি ঠিক তেমনি “স্মার্ট বাংলাদেশ” এর দৃশ্যমান প্রথম পদক্ষেপ।এভাবেই ধাপে ধাপে গড়ে উঠবে স্মার্ট প্রজন্মের “স্মার্ট বাংলাদেশ”।

আমি বিশ্বাস করি ডিজিটাল বাংলাদেশ মডেলের মতো “স্মার্ট বাংলাদেশ” মডেলও গোটা বিশ্বব্যাপী সমাদৃত হয়ে বাংলাদেশের জন্য খ্যাতির মুকুট বয়ে আনবে।তাই “স্মার্ট বাংলাদেশ” গড়তে আগামী নির্বাচনে আপনাদের সকলের কাছে নৌকায় ভোট চাই।

লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ শিরোনাম প্রকাশিত এই বইয়ে গত চার বছরে পটুয়াখালী সংসদীয় আসন ৪ এর উন্নয়ন কাজের ফিরিস্তি প্রকাশ করা হয়।এ ছাড়া আগামীতে যেবস কাজ জরা হবে তার সংক্ষিপ্ত পরিকল্পনাও উল্লেখ করা হয়েছে।

কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলার নির্বাহী অফিসার শংকর চন্দ্র বৌদ্ধ, কলাপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম উদ্দিন সহ পটুয়াখালী জেলা এবং কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 14 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x