বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
শিরোনাম:
শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন ঘোষের পিএইচডি ডিগ্রী অর্জন উম্মাহাতুল মু’মিনীন (রা.) বালক বালিকা মাদ্রাসার আলোচনা সভা এবং পুরুষ্কার বিতরণী সম্পন্ন ভাষা শহীদদের স্মরণে রাজশাহী সাংবাদিক সংস্থার শ্রদ্ধাঞ্জলি সারিয়াকান্দিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহী এনজিও ফেডারেশন উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রাজশাহী শিক্ষা বোর্ডে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রামেবিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আসছে কেএইচ রিপনের হিন্দি গান ‘কাল নাগিনী’ নবাবগঞ্জে পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস দৈনিক ঘোষণার ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

দুমকিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

বাংলাদেশ ইসলামী আন্দোলন দুমকি উপজেলা শাখার উদ্যোগে দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতির প্রতিবাদে এবং পাঠ্যপুস্তক হতে ধর্ম ও জাতিসত্বা বিরোধী বিতর্কিত বিষয় সমূহ বাতিল ও শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় দুমকি উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি হাফেজ মাওলানা মোঃ মাহবুবুর রহমানের নের্তৃত্বে পদ্মা ব্যাংক এর সামনে থেকে বিক্ষোভ মিছিল টি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়।

এ সময় বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীরা নারায়ে তাকবির; আল্লাহু আকবর, শিক্ষা নিয়ে ষড়যন্ত্র চলবে না; চলবে না, ধর্মীয় শিক্ষা; বাধ্যতামূলক করতে হবে; করতে হবে, দ্রব্য মূল্যের উর্ধ্বগতি; কমিয়ে দাও; কমাতে হবে স্লোগানে মুখরিত হয়ে ওঠে।

পরে শত শত নেতাকর্মীদের উপস্থিতিতে এক সংক্ষিপ্ত সমাবেশ এ বাংলাদেশ শ্রমীক আন্দোলন পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক মাও. মো. আল আমিন, ইসলামি আন্দোলন পটুয়াখালী শাখার মাও. অর আইএম অহিদুজ্জামান, ইসলামি আন্দোলন দুমকি শাখার মও. আব্দুল আলী, মাও. আজিজুল হক, মাও জসিম উদ্দিন জাতীয় শিক্ষক ফোরাম দুমকি শাখাসহ আগত বিভিন্ন নেতাকর্মী বক্তব্য রাখেন।

বক্তারা পাঠ্য পুস্তক থেকে বিতর্কিত বিষয়গুলো বাদ দেয়া, শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা এবং দ্রব্য মূল্যের উর্ধ্বগতি কমানোর দাবি জানান।

এ সময় উপজেলা ইসলামী আন্দোলন, যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন, ছাত্র আন্দোলন সহ বিভিন্ন অংগ সংগঠনের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ