বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন ঘোষের পিএইচডি ডিগ্রী অর্জন উম্মাহাতুল মু’মিনীন (রা.) বালক বালিকা মাদ্রাসার আলোচনা সভা এবং পুরুষ্কার বিতরণী সম্পন্ন ভাষা শহীদদের স্মরণে রাজশাহী সাংবাদিক সংস্থার শ্রদ্ধাঞ্জলি সারিয়াকান্দিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহী এনজিও ফেডারেশন উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রাজশাহী শিক্ষা বোর্ডে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রামেবিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আসছে কেএইচ রিপনের হিন্দি গান ‘কাল নাগিনী’ নবাবগঞ্জে পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস দৈনিক ঘোষণার ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মনিগ্রাম ইউপির ৫নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী বাবুল ইসলাম

আমাদের ভাষা বাংলা ভাষা, মুখের ভাষা মাতৃভাষা।আমাদের রাষ্ট্রভাষা বাংলা ভাষা। ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে পেয়েছি আমাদের এই বাংলা ভাষা। ত্রিশহাজার মা বোনের চোখের জলে ভিজেছিলো এই দেশের মাটি ১৯৭১সালে। লজ্জায়, ঘৃণায়, ক্ষোভে ছটফট করেছিল এই বাংলার আকাশ,বাতাস। ১৯৫২সালের ২১শে ফেব্রুয়ারি ভাষা আন্দোলনে রক্ত দিয়েছিল ছাত্রনেতা সালাম, রফিক, জব্বার, বরকত, শফিউরসহ আরো অনেকেই।

১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারি ভাষা আন্দোলনে সকল ভাষা শহীদদের প্রতি বিস্ময় শ্রদ্ধা জানিয়েছেন রাজশাহীর বাঘা উপজেলার ০৪ নং মনিগ্রাম ইউপির ০৫ ওয়ার্ডের  বাসিন্দা ও আগামি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ০৫ ওয়ার্ডের  মেম্বার পদপ্রার্থী সৎ যোগ্য মোঃ বাবুল ইসলাম ।

মোঃ বাবুল ইসলাম বলেন, বাংলাদেশ নামের সুজলা সুফলা দেশটা আমাদের লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছিলো। সেই শোকাবহ দিনটিকে স্মরণ করে প্রতি বছর একুশে ফেব্রুয়ারি আমরা জাতীয় শহিদ দিবস পালন করি বাংলাদেশে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ