শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই : খোন্দকার গোলাম মোর্ত্তজা

এনডিপি’র চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেন, রাজনীতির যে সংকট তা থেকে উত্তরণ হতে জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই।পরস্পর কাদা ছোড়াছুড়ি না করে সবাইকে নিয়ে ভোটের রাজনীতিতে কিভাবে ফেরা যায় সেই জন্য সংলাপের প্রয়োজন রয়েছে।জনবিচ্ছিন্ন হয়ে রাজনীতি করলে তাতে করে জনসাধারণের কোন কল্যাণ আসতে পারে না।এতে একশ্রেণীর সুবিধাবাদী লোক তাদের লুটপাট অব্যাহত রাখবে।আর ক্ষতিগ্রস্ত হয় সাধারণ মানুষ।যেভাবে বারবার গ্যাসের দাম, বিদ্যুতের দাম বৃদ্ধি পাচ্ছে তা কোনভাবেই মেনে নেওয়া যায় না।এ ব্যাপারে সরকারকে জনবান্ধব হতে হবে।জনগণের উপর খড়গ চাপিয়ে ক্ষমতা টেকসই করার অর্থই হচ্ছে স্বৈরাচারী মনোভাব।এই মনোভাব থেকে বের হয়ে এসে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার বাস্তবিক পদক্সেপ গ্রহণ করতে হবে।নির্বাচন কমিশন ঢেলে সাজিয়ে তাদেরকে ক্ষমতায়ন করে সুষ্ঠু নির্বাচনের পথ পরিস্কার করতে হবে। এছাড়া বিশ্বাস ও আস্থার জায়গা কোনভাবেই তৈরী হবে না।

৩ ফেব্রুয়ারি শুক্রবার সকালে এনডিপি’র নীতিনির্ধারণী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এনডিপি’র মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, প্রেসিডিয়াম সদস্য নাজমুন্নাহার মিনতি, ভাইস চেয়ারম্যান মোসা. আয়েশা সিদ্দিকা, রাজু আহমেদ, যুগ্ম মহাসচিব হায়াত মাহমুদ, এনডিপি’র মহিলা শাখার সদস্য সচিব পারভীন আক্তার মিলি ও সুমী সহ প্রমুখ।

সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ২ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়।

আগামী ২০ ফেব্রুয়ারি ২০২৩ সকালে এনডিপি’র কেন্দ্রীয় কার্যালয়ে ভাষা সৈনিকদের স্মরণে স্মরণ সভা এবং ২১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা, আজিমপুর কবরস্থানে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত এবং এনডিপি’র মহানগর ও জেলা শাখার উদ্যোগে স্ব-স্ব শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি গ্রহণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x