বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম :
বাগমারাবাসীর সেবা করে যেতে চাই-এমপি আবুল কালাম আজাদ প্রচন্ড দাবদাহে পথচারী ও শ্রমজীবীদের মধ্যে হাতীবান্ধায় শরবত বিতরণ কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছালাম মৃধার উঠান বৈঠকে জনতার ঢল নিজেই এখন গরম ও লোডশেডিং চলচ্চিত্র শিল্পী সমিতির দুঃখ প্রকাশ,দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা মাদক অপরাধ করতে উৎসাহিত করে : রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর আদালতের নির্দেশে বগুড়ার নন্দীগ্রাম থেকে উদ্ধার হওয়া মূর্তি মহাস্থান জাদুঘরে হস্তান্তর লিগ্যাল এইড’র পক্ষ থেকে রাসিক মেয়রকে সম্মাননা স্মারক প্রদান
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বইমেলায় সাংবাদিক নুরুল আমিনের বই ‘ভাগ্য রিমান্ডে’

২০২৩ সালের অমর একুশে বইমেলায় প্রথিতযশা লেখক, সাংবাদিক, কলামিস্ট, কবি ও প্রাবন্ধিক মো. নুরুল আমিনের লেখা প্রবন্ধের বই ‘ভাগ্য রিমান্ডে’ প্রকাশ হচ্ছে।বইটি প্রকাশ করছে বাডস প্রকাশনা।প্রচ্ছদ এঁকেছেন মুহাম্মদ ইউছুফ।ছয় ফর্মার বইটির মূল্য ৩৬০ টাকা।

ভাগ্য রিমান্ডে বইটিতে মানব জীবনের বিচিত্র ধারার অন্তরালে লুকায়িত মধুর ও বিষাদের করুণ মর্মকথা বিধৃত হয়েছে।

মো. নুরুল আমিন প্রথিতযশা একজন সাহিত্যিক।তিনি একাধারে লেখক, সাংবাদিক, কলামিস্ট, কবি, গল্পকার, নাট্যকার, প্রাবন্ধিক ও সাংস্কৃতিক কর্মী।তিনি অসাধারণ প্রতিভার একজন আলোকিত মানুষ ও নিবেদিত প্রাণের একজন কলম সৈনিক।তার রয়েছে বহুমুখী প্রতিভা।বাংলা সাহিত্যের বিভিন্ন শাখায় তার হাত রয়েছে।তিনি লালমোহন প্রেসক্লাবের সাহিত্য ও ম্যাগাজিন সম্পাদক।

তিনি ১৯৭৬ সালের ১ এপ্রিল ভোলার লালমোহন পৌরসভার ১১নং ওয়ার্ড, বালুরচর গ্রামে এক কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন।তার পিতা মৃত তোফায়েল আহাম্মদ ও মাতা মৃত আম্বিয়া খাতুন অত্যন্ত ধার্মিক ও ভালো মানুষ ছিলেন।তিনি ১৯৯৩ সালে মানবিক শাখায় লালমোহন হাই স্কুল থেকে এসএসসি ও ১৯৯৫ সালে সরকারি শাহবাজপুর কলেজ থেকে এইচএসসিতে এক বিষয়ে লেটার পেয়ে প্রথম বিভাগে পাস করেন।

ছোটবেলা থেকেই তিনি লেখালেখি করেন।আবৃত্তি ও অভিনয় করতেন।তার প্রতিষ্ঠিত সাংস্কৃতিক সংগঠন অঙ্গীকার নাট্যমীর পরিবেশনায় তার রচিত অনেক নাটক মঞ্চায়ন হয়েছে।সাহিত্য চর্চায় তার দক্ষতা, আন্তরিকতা ও পরিপক্বতা প্রশংসনীয়।তিনি জীবনের অনেক ঘাত প্রতিঘাত, চড়াই-উতরাই ও প্রতিকূলতার মধ্যেও লেখালেখি অব্যাহত রেখেছেন।তিনি নিবিড় মনে সাহিত্যচর্চা করেন। ‘ভাগ্য রিমান্ডে’ বই তার ষষ্ঠ প্রকাশনা।

এর আগে তার লেখা প্রবন্ধ ও গল্পের বই- জেগে উঠি জাগিয়ে তুলি, জীবন জেগে থাকে, কবিতার বই ‘ভালবাসা মরে না, প্রেয়সী, কোনো এক বিকেলে ও নাটক- ভাষা আন্দোলন প্রকাশিত হয়েছে।তিনি পাঠক মহলে সমাদৃত।

তিনি সমাজ হিতৈষী ও মানবতাবাদী একজন লেখক।তিনি তার লেখায় প্রাণময় তুলির টানে প্রেম-প্রকৃতি, বিরহ-যন্ত্রনা, জীবন-জীবিকা, সমাজ-সংস্কৃতি, পরিবেশ, দর্শন, শিক্ষা, সভ্যতা, ইতিহাস-ঐতিহ্য ও সমসাময়িক বিভিন্ন বিষয় তুলে ধরেন।তিনি সমাজে বিরাজমান নানা রকম সমস্যা, সম্ভাবনা, অনিয়ম ও অসঙ্গতির চিত্র তুলে ধরার চেষ্টা করছেন এবং এসবের প্রতিকার কামনা করেছেন।

লেখক, সাংবাদিক, সাহিত্যিক ও কবি নুরুল আমিন বলেন, সুস্থ-সুন্দর সমাজ প্রতিষ্ঠা ও পরিবেশ সৃষ্টির মাধ্যমে আমাদের জীবনধারা উন্নয়নের যে স্বপ্ন দেখছি, তা ডানা মেলে আপনাদের হৃদয়ে জেগে উঠবে এই প্রয়াসে এই আয়োজন।আমার এই লেখা কারো মনের মাধুরীতে এতটুকু সাড়া জাগাতে পারলে আমার শ্রম সার্থক হবে।

সাহিত্য জগতে দিগন্ত জয়ের চিরস্বপ্ন বুকে নিয়ে তিনি নিবেদিত প্রাণে কাজ করছেন।তিনি সকলের দোয়া ও ভালোবাসা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − fifteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x