শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

তা’মীরুল মিল্লাত মাদরাসায় শিক্ষার্থীদের ফ্রী স্বাস্থ্যসেবা প্রদান

তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসে গাজীপুরে অবস্থিত ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের আয়োজনে শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও পরামর্শ কার্যক্রম ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মাদরাসার অডিটোরিয়াম ভবনের নিচতলায় এই ক্যাম্পটি আয়োজিত হয়।সেখানে প্রায় ৩০০ শিক্ষার্থীকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়।

উপস্থিত শিক্ষার্থীদের সুবিধার্থে মেডিকেল ক্যাম্পটিতে মেডিসিন, রক্ত নির্ণয়, ডায়বেটিস পরীক্ষাসহ বিভিন্ন ধরনের সেবা প্রদান করা হয়।

বিশেষজ্ঞ চিকিৎসকরা শিক্ষার্থীদের সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে সেবা দেন।এতে তা’মীরুল মিল্লাত মাদ্রাসার শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবকরাও ফ্রী চিকিৎসা সেবা নিতে পেরেছেন।

ফ্রী মেডিক্যাল ক্যাম্পে অবস্থানরত মেডিসিন বিশেষজ্ঞ ডা. কবিরুল হক জানায়, স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য সচেতনতা তৈরির লক্ষ্যে তা’মীরুল মিল্লাত মাদরাসা সহ গাজীপুরের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আমাদের এই কার্যক্রম অব্যাহত রয়েছে।স্বাস্থ্য সচেতনতা একজন শিক্ষার্থীকে যেমন সচেতন নাগরিক হিসেবে গড়ে তুলবে তেমনি ভাবে একজন সামাজিক দায়িত্বশীল মানুষ হিসেবেও গড়ে উঠতে সাহায্য করবে।

এ বিষয়ে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান বলেন, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান একটি মহতী উদ্যোগ।আমাদের মাদরাসার শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতায় কয়েক ঘন্টার জন্য ফ্রী মেডিক্যাল ক্যাম্প করার অনুমতি নিতে এসেছিল গাজীপুরের ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ,মাদরাসার পক্ষ থেকে আমরা অনুমতি দিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − seven =


অফিসিয়াল ফেসবুক পেজ

x